আগামী মাসে সৌদিতে নিজস্ব ভবনে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস

এই লেখাটি 52 বার পঠিত

আগামী মাসে সৌদিতে নিজস্ব ভবনে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস
বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাস এবং জেদ্দা কনস্যুলেটের নিজস্ব ভবন দু’দেশের কূটনৈতিক সম্পর্কের মাত্রাকে আরও একধাপ এগিয়ে দিল। দুই ভবনের একটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আর অন্যটির জমি ক্রয় সম্পন্ন, খুব শীঘ্রই শুরু হবে নির্মাণ কাজ।
২০১৬ সালের ৪ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেদ্দায় বসে টেলিকনফারেন্সে উদ্বোধন করেছিলেন রিয়াদ দূতাবাসের চ্যান্সরী ভবনের নির্মাণ কাজের। এবং সেদিনই তিনি ঘোষণা দিয়েছিলেন, জেদ্দাতেও হবে বাংলাদেশের নিজস্ব ভবন। রিয়াদের সবচেয়ে গুরুত্বপুর্ণ এলাকা হিসাবে খ্যাত ডিপ্লোম্যাটিক এলাকাতে অবস্থিত সেই ভবনে নির্মাণ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।
রিয়াদ বাংলাদেশ দূতাবাসের কার্যালয় প্রধান ডক্টর ফরিদ উদ্দিন জানিয়েছেন,আগামী মাসের শেষ দিকে বর্তমান ভাড়া বাড়ি থেকে নিজস্ব ভবনে দূতাবাস স্থানান্তর হচ্ছে।
এদিকে গত বুধবার সৌদি আরবের বাণিজ্যিক নগরী জেদ্দার মক্কা-জেদ্দা মহাসড়কের পাশে বোগদাদিয়া এলাকায় বাংলাদেশ কনস্যুলেটের নিজস্ব ভবন নির্মাণের জন্য সৌদি সরকারের কাছ থেকে ৮ বিঘা (১০২০০ বর্গমিটার) জমি রেজিস্টেশন সম্পন্ন হয়েছে। জমি রেজিস্টেশনে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দার কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন।

Aviation News