শিশুর কান্নায় বিমান যাত্রাবিভ্রাট! পরিবারকে নামিয়ে দেওয়া হল বিমান থেকে

এই লেখাটি 72 বার পঠিত

শিশুর কান্নায় বিমান যাত্রাবিভ্রাট! পরিবারকে নামিয়ে দেওয়া হল বিমান থেকে
তিন বছরের বাচ্চাটি একটানা কাঁদছিল, সেই কারণে পুরো পরিবারকে লন্ডনে নেমে যেতে বাধ্য করা হয়েছে-এমনটাই অভিযোগ উঠেছে ব্রিটিশ এয়ারওয়েসের বিরুদ্ধে ।

গত ২৩ জুলাই BA 8495 ফ্লাইটে করে পরিবারসহ বার্লিনে যাচ্ছিলেন পাঠক পরিবার । ঠিক তখনই ওই পরিবারের তিন বছরের ছেলেটি কাঁদতে শুরু করে । বাচ্চাটির বাবা এ পি পাঠক জানিয়েছেন কান্না শুনতে পেয়েই বিমানসেবক তাঁদের বাচ্চাটিকে চুপ করাতে বলেন নয়তো বিমান থেকে নেমে যেতে হতে পারে এই হুমকি দেন । অনেক চেষ্টাতেও ছেলেকে চুপ করাতে পারেননি তিনি ও তাঁর স্ত্রী । এরপরই নিরাপত্তারক্ষীদের ডেকে লন্ডনেই তাঁদের বিমান থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ করেছেন তিনি ।

পাঠক পরিবারের ঠিক পিছনের আসনেই ছিলেন আরও এক ভারতীয় পরিবার । তাঁরা বাচ্চাটিকে শান্ত করতে বিস্কুট দেন কিন্তু অপ্রত্যাশিতভাবে তাঁদেরও বিমান থেকে নামিয়ে দেওয় হয় ।

বিমান পরিবহন মন্ত্রী সুরেশ প্রভু ও বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে গোটা ঘটনার কথা জানিয়ে চিঠি লিখেছেন পাঠক । ঘটনাটিকে বৈষম্যমূলক ও অপমানজনক বলে আখ্যা দিয়েছেন তিনি । বিমানসেবক বর্ণ বৈষম্যমূলক মন্তব্য করেছে বলেও অভিযোগ তাঁর ।

ব্রিটিশ এয়ারওয়েজের তরফ থেকে জানান হয়েছে তাঁরা কোনও ধরনের বৈষম্যমূলক আচরণ বরদাস্ত করে না ও এই ঘটনাটি তাঁরা খতিয়ে দেখছে ।

Aviation News