অবৈধভাবে বসবাসের অভিযোগে ভারতে ১১ বাংলাদেশি আটক

এই লেখাটি 44 বার পঠিত

অবৈধভাবে বসবাসের অভিযোগে ভারতে ১১ বাংলাদেশি আটক।
গতকাল আমেদাবাদ পুলিশের অপরাধ দমন শাখার স্পেশাল অপারেশেন গ্রুপ (এসওজি) ওই ১১ বাংলাদেশিকে আটক করে। আমেদাবাদ শহরের ওদাভ, নারোল এবং শাহ-ই-আলম নামক স্থানে এরা বসবাস করছিল এবং প্রত্যেকেই দৈনিক শ্রমিকের কাজ করত বলে জানা গেছে।
এসওজি কর্মকর্তারা জানিয়েছেন, ‘যুগ্ম পুলিশ কমিশনার জে.কে.ভাট-এর পক্ষ থেকে এক নির্দেশে বলা হয় শহরের একাধিক জায়গায় বেশকিছু অবৈধ বাংলাদেশি অনুপ্রবেশকারি অবস্থান করছে। এরপরই তাদের সন্ধানে একটি পৃথক দল গঠন করা হয় এবং ওদাভ এলাকায় কয়েকজন অনুপ্রবেশকারীর জমায়েত হওয়ার খবর আসতেই শুক্রবার আমরা সেখানে অভিযান চালাই এবং তাদেরকে আটক করা হয়।
আটক বাংলাদেশিরা হলেন নড়াইলের বাসিন্দা তোরিকুল সদ্দার (৩৫), সিকান্দর আব্দুল জলিল শেখ, শামিম শেখ (৪১), লুসান মন্টু মোল্লা (২৩) ও জেহাদ-উল-জামাল শেখ (২৪), মাগুরার তুহিন রহমান মোল্লা (৩২), গোপালগঞ্জের মোহম্মদ রাজু (২০) ও আসলাথ ফকির, যশোরের জুয়েল সদ্দার (৩৮), জাহাঙ্গীর শেখ (৩৪), খুলনার সাঈদ কালু মোল্লা (৩৫)।
পুলিশি জিজ্ঞাসাবাদে আটক বাংলাদেশিরা জানিয়েছে, তাদের কারও কাছেই ভারতে বসবাসের বৈধ নথি বা পাসপোর্ট ছিল না। বিদেশি নাগরিকরা কোনো অপরাধমূলক কাজ কর্মের সাথে জড়িত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে ১৪ ফরেনারস অ্যাক্টসহ ভারতীয় দন্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

Aviation News