সৌদি আরব পৌঁছেছেন ৭৯ হাজার ৭৯৭ হজযাত্রী

এই লেখাটি 52 বার পঠিত

পবিত্র হজ পালনের লক্ষ্যে সৌদি আরব পৌঁছেছেন ৭৯ হাজার ৭৯৭ জন হজযাত্রী। গতকাল সোমবার পর্যন্ত সরকারি ব্যবস্থাপনার ৪ হাজার ৫৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ৭৫ হাজার ৭৩৯ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন।

শতকরা হিসেবে সরকারি কোটার ৫৯ দশমিক ৬৯ ও বেসরকারি ব্যবস্থাপনার ৬৩ দশমিক ১২ শতাংশ হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১৪টি ও সৌদি এয়ারলাইন্সের ১১৫টি ফ্লাইটসহ মোট ২২৯টি ফ্লাইটে তারা সৌদি পৌঁছেছেন। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এ সব তথ্য জানা গেছে।

এদিকে বৃহস্পতিবার রাত ১০টায় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ’র সভাপতিত্বে বাংলাদেশ হজ অফিস, মক্কার কনফারেন্স কক্ষে হজ প্রশাসনিক দলের বিশেষ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় হজ ব্যবস্থাপনার সার্বিক বিষয়ে আলোচনা করার পাশাপাশি মিনা ও আরাফায় ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানান গোলাম মসীহ এবং হজ ব্যবস্থাপনাকে আরও গতিশীল করার লক্ষ্যে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদানের পাশাপাশি সবার সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যদের মধ্যে হজ প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কা ও মদিনার মৌসুমী হজ অফিসারগণ, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক এবং আইটি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Aviation News