শিক্ষার্থীদের সমর্থনে রাজপথে নেমেছেন তারকারা

এই লেখাটি 32 বার পঠিত

শিক্ষার্থীদের সমর্থনে রাজপথে নেমেছেন তারকারা.
বাস চাপায় ২ শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় আজ পঞ্চম দিনের মতো রাজপথে আন্দোলন করছেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃষ্টিকে উপেক্ষা করেই সড়ক অবরোধ করে রেখেছেন তারা। শিক্ষার্থীদের বিক্ষোভ থামাতে আজ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু আজও স্কুল পোশাক ও ব্যাজ পরা শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছেন। তাদের সমর্থনে রাস্তায় নেমেছেন তারকারা।
এই আন্দোলনের সঙ্গে সহমত পোষণ করে শোবিজ তারকাদের অনেকেই ফেসবুকে স্ট্যাটাস লিখেছেন। এবার রাজপথের আন্দোলনেও দেখা গেলো তাদের। উত্তরার হাউজ বিল্ডিং এলাকায় সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন অভিনেত্রী মনিরা মিঠু। অন্যদিকে শুটিং বন্ধ রেখে উত্তরায় আন্দোলন করা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন পরিচালক সকাল আহমেদসহ অভিনয় শিল্পীরা। তাদের মধ্যে ছিলেন জাকিয়া বারী মম, নাদিয়া আহমেদ, নওশীন, অর্ষা, নাদিয়া আহমেদ, তৌসিফ, মৌসুমী হামিদ, শবনম ফারিয়া, চয়নিকা চৌধুরী, নাবিলা প্রমুখ। এদিকে ঢাকার শাহবাগে মানববন্ধনে অংশ নিয়েছেন অভিনয়শিল্পী জ্যোতিকা জ্যোতি, কাজী নওশাবা আহমেদ।
উল্লেখ্য গত রবিবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী। নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। তারপর থেকে রাজপথে নেমে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

Aviation News