নিশো-শখের যোগ-বিয়োগ

এই লেখাটি 360 বার পঠিত

index1458890434রাশেদ ও কবির দুই ভাই। তারা ঢাকায় বসবাস করে। হঠাৎ তাদের বাবার মৃত্যুসংবাদ পেয়ে স্ত্রী, পরিবার নিয়ে হাজির হয় জেলা শহরের বাড়িতে। তাদের বাবা মুক্তিযোদ্ধা আকতারুজ্জামান। এই শহরেই সফল ব্যবসায়ী হিসেবে সম্মানের সঙ্গে জীবন কাটিয়েছেন। তার আকস্মিক মৃত্যু এই পরিবারের কর্ত্রী জেবুন্নেছা আর তার দুই পুত্র-পুত্রবধূ-নাতনীর জন্য যেন এক পুনর্মিলনীর উপলক্ষ হয়ে উঠে।

কিন্তু এই পারিবারিক পুনর্মিলনীতে সহসাই নিদারুণ আঘাত হয়ে আসে একটি সংবাদ। পারিবারিক উকিল জানান, আকতারুজ্জামান তার সম্পত্তির একটি বড় অংশ উইল করে লিখে দিয়ে গেছেন এক নারীকে। যাকে এই পরিবারের কেউ চেনে না। বীর মুক্তিযোদ্ধ আকতারুজ্জামানের জীবনভর অর্জিত মর্যাদা তখন প্রশ্নের মুখে পড়ে। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক যোগ-বিয়োগ।

সরওয়ার রেজা জিমির রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। এর বিভিন্ন চরিত্র রূপায়ন করেছেন- আফরান নিশো, আনিকা কবির শখ, মিতা চৌধুরী, সুষমা সরকার প্রমুখ। সম্প্রতি নাকটির দৃশ্য ধারনের কাজ সম্পন্ন হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত এই নাটকটি ২৬ মার্চ রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

Aviation News