‘হাব’এর ১৫ শতাংশ হজযাত্রী প্রতিস্থাপনের দাবি মেনে নিয়েছে ধর্ম মন্ত্রণালয়

এই লেখাটি 49 বার পঠিত

‘হাব’এর ১৫ শতাংশ হজযাত্রী প্রতিস্থাপনের দাবি মেনে নিয়েছে ধর্ম মন্ত্রণালয়
শূন্য কোটা পূরণে শেষ পর্যন্ত হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) ১৫ শতাংশ হজযাত্রী রিপ্লেসমেন্টের দাবি মেনে নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। আগের দুই দফায় চার শতাংশ করে মোট আট শতাংশের পর ধর্ম মন্ত্রণালয় বুধবার আরও সাত শতাংশ হজযাত্রী রিপ্লেসমেন্টের ঘোষণা দিয়েছে।
ধর্ম মন্ত্রণালয় হজ-২ শাখার সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে হজ এজেন্সিগুলোকে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব হজ এজেন্সি বর্ধিত হারে হজযাত্রী রিপ্লেসমেন্ট করতে চায় তাদের আগামী ৩ আগস্ট (শুক্রবার) বিকেল ৫টার মধ্যে আশকোনা হজ অফিসে আবেদনপত্র (অনলাইনেও আবেদন নিশ্চিত করতে হবে) জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রতিস্থাপনযোগ্য হজযাত্রীর গুরুতর অসুস্থতা ও মৃত্যুজনিত কারণে হজ পালন করতে পারবে না মর্মে উপযুক্ত চিকিৎসকের কাছ থেকে সনদ দাখিল করতে হবে।
প্রতিস্থাপন প্রাপ্তির জন্য কোনো এজেন্সি মিথ্যা তথ্য দিচ্ছে না এই মর্মে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা আবেদনপত্রের সঙ্গে দাখিল করতে হবে। হজ পরবর্তী সময়ে মিথ্যা তথ্য দেয়ার প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট এজেন্সির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Aviation News