মহাকাশে বসবাসের সুযোগ আসছে!

এই লেখাটি 24 বার পঠিত

যারা নতুন জীবনের আশায় দুনিয়া ছাড়তে চান তাদের জন্য সুখবর। মহাকাশে তাদের স্থায়ীভাবে বসবাসের জন্য বাস বাক্স বা নৌকার মতো কিছু তৈরি করে তাতে কৃত্রিম মাধ্যাকর্ষণ শক্তির মাধ্যমে মহাশূন্যে স্থাপন করা হবে।

মহাকাশে বসবাস করতে হলে তাদের অবশ্যই ‘আসগার্ডিয়া জাতি’র সদস্য হতে পারেন। মাত্র ২০ মাস আগে প্রতিষ্ঠিত হয়েছে আসগার্ডিয়া জাতি। যার সদস্য সংখ্যা ইতিমধ্যে ২ লাখ ছাড়িয়েছে। এদের আছে একটি সংবিধান এবং নির্বাচিত পার্লামেন্ট। এদের একজন নেতাও আছেন। তিনি আইজর আশুরবেইলি।
গত সোমবার এ জাতির নেতা হিসেবে তার অভিষেক হয়েছে। অভিষিক্ত হয়ে বক্তব্যে আসগার্ডিয়া জাতির নেতা আশুরবেইলি বলেছেন, এরা উচ্চাকাঙ্ক্ষী। তাদের চিন্তা-ভাবনা চমকপ্রদ।

তারা আগামী ১০ বছরের মধ্যে সংখ্যায় ১৫০ মিলিয়ন ছাড়াতে চায়। তারা মহাকাশে বাক্স বা নৌকার মতো কিছু তৈরি করবে। কৃত্রিম মাধ্যাকর্ষণ শক্তির মাধ্যমে এগুলো মহাশূন্যে স্থাপন করা হবে। সেখানেই মানুষ স্থায়ীভাবে বাস করবে।
আইজর একজন রাশিয়ান প্রকৌশলী। কম্পিউটার সায়েন্টিস্ট এবং ব্যবসায়ী মানুষটি বলেন, আমরা ইতিমধ্যে প্রশাসনের সবগুলো শাখা প্রতিষ্ঠিত করেছি। আমি ঘোষণা করতে পারি যে, মানবসভ্যতার প্রথম মহাকাশজারী জাতি হতে চলেছি আমরা।

আইজরের লক্ষ্য হলো, এই পৃথিবীর সবচেয়ে সৃষ্টিশীল মানুষগুলোকে জাতিভুক্ত করা। এ দুনিয়ার ২ শতাংশ মানুষ সবচেয়ে বেশি সৃষ্টিশীল। আসগার্ডিয়ার নাগরিক বাছাই চলতেই থাকবে। এর জন্যে প্রয়োজনে আইকিউ পরীক্ষাও নেয়া হবে।

Aviation News