বিশ্বনেতারা কে কোন ব্র্যান্ডের ফোন ব্যবহার করেন?

এই লেখাটি 21 বার পঠিত

গোটা বিশ্ব তথ্যপ্রযুক্তিনির্ভর হয়ে উঠেছে। এখন মোবাইল ডিভাইস ছাড়া একটি দিনও কল্পনা করা যায় না। সাধারণ মানুষ থেকে শুরু করে চাকরিজীবী বা রাজনৈতিক ব্যক্তি সবার জন্যই গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে উঠেছে স্মার্টফোন। বিশ্বনেতারা কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন? এ নিয়ে কৌতূহলের শেষ নেই। বিশ্বনেতা বলে কথা! কাজেই তাদের ব্যবহৃত হ্যান্ডসেটে থাকা চাই বিশ্বমানের নিরাপত্তা ব্যবস্থা। বিশ্বের ক্ষমতাশালী রাষ্ট্রনেতারা কে কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন, তা নিয়ে আয়োজনের আজ প্রথম পর্ব—

টেরিসা মে

প্রচলিত রয়েছে পুরনো অভ্যাস দূর করা কঠিন। তবে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিসা মে এ কাজ করে দেখিয়েছেন। দীর্ঘদিন ব্ল্যাকবেরি হ্যান্ডসেট ব্যবহার করে এলেও সম্প্রতি আইফোন ব্যবহার শুরু করেছেন তিনি। স্মার্টফোন অ্যাপ ব্যবহারে হোয়াইটহলের কঠোর সীমাবদ্ধতা সত্ত্বেও নতুন আইফোন ব্যবহারকে উপভোগ করেন তিনি। টেরিসা মে কেন ব্ল্যাকবেরি ছেড়ে আইফোন ব্যবহার শুরু করেছেন, সে বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি।

ইমানুয়েল মাখোঁ

২০১৭ সালের জুনে ফরাসি প্রেসিডেন্টের বাসভবন এলিসি প্যালেসের এক মুখপাত্র একটি ভিডিও প্রকাশ করেন। এতে দেখা যায়, ইমানুয়েল মাখোঁ দুটি হ্যান্ডসেট ব্যবহার করেন। প্রেসিডেন্টের কার্যালয়ের ডেস্কে একটির ওপরে আরেকটি ফোন দেখা যায়। ওপরের ফোনটির ডিজাইন ও ফিচারের সঙ্গে আইফোনের মিল পাওয়া গেছে। ডিভাইসটিতে হোম বাটন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেখা যায়। ভিডিওটির শেষ দিকে আইফোনের রিংটোনও শোনা যায়।

ডোনাল্ড ট্রাম্প

২০১৭ সালের মার্চে হোয়াইট হাউজের সোস্যাল মিডিয়া পরিচালক ও ডোনাল্ড ট্রাম্পের সহকারী ড্যান স্ক্যাভিনো এক টুইট বার্তায় জানান, কয়েক সপ্তাহ ধরেই নতুন আইফোন ব্যবহার করছেন মার্কিন প্রেসিডেন্ট। তবে প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার এক বছরের মাথায় সোস্যাল মিডিয়া সাইটে অনুসারীদের সব ধরনের অ্যাপলপণ্য বর্জনের আহ্বান জানিয়েছিলেন ট্রাম্প। ২০১৫ সালে সান বার্নাডিনোয় সন্ত্রাসী হামলার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তির আইফোন আনলকে প্রতিষ্ঠানটি স্বীকৃতি জানানোয় এমন আহ্বান জানান তিনি।

Aviation News