মাত্র ৫০৩১ টাকায় ঢাকা-কলকাতা রুটের এয়ার টিকিট!

এই লেখাটি 61 বার পঠিত

ভারতের বৃহত্তম বেসরকারি বিমানসংস্থা ইন্ডিগো এয়ারলাইন্স ঢাকা-কলকাতা রুটে আকর্ষণীয় ছাড়ে যাত্রীসেবা শুরু করতে যাচ্ছে। কম খরচের বিমানসংস্থা হিসেবে পরিচিত ইন্ডিগো আগামী ১ আগস্ট থেকে মাত্র ৫০৩১ টাকায় ঢাকা-কলকাতা রুটে যাত্রী পরিবহন শুরু করবে।

ইন্ডিগো এয়ারলাইন্সের চিফ স্ট্র্যাটেজি অফিসার উইলিয়াম বোল্টার বলেন, ‘আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি যে, চলতি বছরের অাগস্ট থেকে আমাদের নবম আন্তর্জাতিক গন্তব্য হিসেবে ঢাকায় বিমান চলাচল শুরু হবে। ঢাকা-কলকাতা রুটের যাত্রীরা মাত্র ৫০৩১ টাকায় বিমানের টিকেট কিনতে পারবেন।’

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইন্ডিগো বলছে, যাত্রীরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট (www.goindigo.in থেকে বিমানের টিকেট কিনতে পারবেন।’

আগামী ১ আগস্ট ঢাকা থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ইন্ডিগোর প্রথম ফ্লাইটের যাত্রা শুরু হবে। ভারতের রাজধানী নয়াদিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই এবং মুম্বাইয়ে সেবা দেবে ভারতের বৃহত্তম এই বেসরকারি বিমানসংস্থা। ওইদিন থেকে যাত্রীরা কলকাতা হয়ে ঢাকা-দিল্লি-ঢাকার টিকেট মাত্র ১১ হাজার ৭০০ টাকায় কিনতে পারবেন (১ আগস্ট ঢাকা থেকে উড্ডয়ন এবং ৪ আগস্ট ফেরত)।

ইন্ডিগোর এই স্বল্পভাড়ায় যাত্রীসেবা শুরু হলে ভারতের বেশ কয়েকটি জনপ্রিয় গন্তব্যে যাত্রী পরিবহনে অন্যান্য বিমানসংস্থাগুলোকে নতুন প্রতিযোগিতায় ফেলবে।

বর্তমানে ঢাকা থেকে বাংলাদেশের সরকারি বিমানসংস্থা বিমান বাংলাদেশসহ বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা, রিজেন্ট ও নভো এয়ার কলকাতায় যাত্রী পরিবহন করছে। এ চারটি বিমানসংস্থার পাশাপাশি ভারতীয় বিমানসংস্থা ইন্ডিয়ান এয়ারলাইন্স, জেট এয়ারওয়েজ ও স্পাইসজেট ঢাকা-কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।

Aviation News