ভিসা পেয়েছেন প্রায় ১২ হাজার হজযাত্রী

এই লেখাটি 42 বার পঠিত

সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় প্রায় ১২ হাজার হজ ভিসা ইস্যু করেছে সৌদি দূতাবাস। আজ (রোববার) দুপুর পর্যন্ত সরকারি ব্যবস্থাপনায় মোট ছয় হাজার ও বেসরকারি ব্যবস্থাপনার পাঁচ হাজার ৭৫৮ হজযাত্রী ভিসা পেয়েছেন। রোববার বিকেল পর্যন্ত ভিসাপ্রাপ্ত হজযাত্রীর সংখ্যা ১২ হাজার ছাড়িয়ে গেছে। ধর্ম মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, আগামী ৩০ জুলাইয়ের মধ্যে সকল হজযাত্রীর ভিসাপ্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্য নিয়ে বিভিন্ন এজেন্সি কাজ করছে। হজ ভিসা, টিকিট ইস্যুসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরতে আগামীকাল (সোমবার) বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

ধর্ম মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, সম্প্রতি সুষ্ঠু হজ ব্যবস্থাপনার লক্ষ্যে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা ধর্ম মন্ত্রণালয় ও হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতাদের সঙ্গে এক টেলিকনফারেন্সে আগামী ৭ আগস্টের পর আর কোনো ভিসা ইস্যু করবে না বলে জানায়। এ কারণে তারা নির্দিষ্ট সময়ের আগেই (৩০ জুলাই) সকল হজযাত্রীর ভিসাপ্রক্রিয়া শেষ করতে এজেন্সিগুলোকে তাগিদ ও সহায়তা করছেন।

আগামী ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হচ্ছে। এর আগে ১১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ কার্যক্রমের উদ্বোধন করবেন। প্রথমদিন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইটে সরকারি ব্যবস্থাপনার ৮২১ হজযাত্রী সৌদি আরব রওনা হবেন।

চলতি বছর সরকারি ব্যবস্থাপনার ছয় হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনার এক লাখ ২০ হাজার হজযাত্রীসহ মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স শতকরা ৫০ ভাগ করে যাত্রী পরিবহন করবে।

Aviation News