বাড়তে শুরু করেছে ডিমের দাম

এই লেখাটি 35 বার পঠিত

বাড়তে শুরু করেছে ডিমের দাম।
বেশ কিছুদিন স্থিতিশীল থাকার পর বাড়তে শুরু করেছে ডিমের দাম। ফার্মের ডিমের দাম গত দু-এক সপ্তাহে ডজনে ১৫ টাকা বেড়েছে বলে কারওয়ান বাজারের ডিম বিক্রেতা আবদুল গফুর জানান।
শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, ফার্মের মুরগির ডিম ৩০-৩২ টাকা হালি, দেশি মুরগির ডিম ৪০-৪৪ টাকা এবং হাঁসের ডিম ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
দুই সপ্তাহ আগেও ফার্মের মুরগির ডিম ২৫-২৬ টাকা, দেশি মুরগির ডিম ৩৩-৩৫ টাকা এবং হাঁসের ডিম ৪০-৪৫ টাকায় বিক্রি হচ্ছিল। সাধারণত ঈদের মৌসুমে ডিমের চাহিদা কম থাকে। জুনের মাঝামাঝি রোজার ঈদের পর থেকে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বাজারে ডিমের দামও বাড়তে থাকে।
খুচরা বিক্রেতারা বলছেন, দিন পনেরো আগেও তারা প্রতি শ’ ফার্মের ডিম ৫৫০ টাকায় কিনেছেন। কিন্তু এখন কিনতে লাগছে প্রায় ৭০০ টাকা।
দাম বাড়ছে কেন জানতে চাইলে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রি সেন্ট্রাল কাউন্সিলের সভাপতি মসিউর রহমান বলেন, দীর্ঘদিন ধরে ডিমের দাম ভয়াবহ রকম খারাপ ছিল। দাম না পেয়ে অনেক খামার বন্ধ হয়ে গেছে। চাহিদার বিপরীতে উৎপাদন বেড়ে যাওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। এখন ডিমের দাম বাড়ছে না বরং স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে।

Aviation News