‘অ্যাভাটার টু’ সিনেমার ২০১৯ সালের শুটিং শেষ

এই লেখাটি 36 বার পঠিত
IMG_02122019_095447_(728_x_410_pixel)

‘অ্যাভাটার টু’ সিনেমার ২০১৯ সালের শুটিং শেষ।

এক মাস আগের কথা। হলিউডের পরিচালক জেমস ক্যামেরন জানান, বিশ্বের অর্থ উপার্জনকারী ‘অ্যাভাটার’ (২০০৯) দেখা যাবে অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাসে। আবার ‘অ্যাভাটার’-ভক্তদের জন্য নতুন খবর। শেষ হলো ‘অ্যাভাটার’ ছবির সিকুয়েল ‘অ্যাভাটার টু’র ২০১৯ সালের শুটিং। গত শুক্রবার ছবিটির অফিশিয়াল টুইটার আর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ‘বিহাইন্ড দ্য সিন’-এর একটি ছবি শেয়ার করে জানানো হয়, এই বছরের মতো শেষ ‘অ্যাভাটার টু’র শুটিং।

‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’ ছবির আগে পর্যন্ত ‘অ্যাভাটার’ প্রায় ১০ বছর ধরে সর্বকালের সবচেয়ে সফল ছবির মুকুট ধরে রাখে। এটি এখন বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অর্থ উপার্জনকারী ছবি। আর ২০২১ সালে আসছে বিজ্ঞান কল্পকাহিনিনির্ভর লাইভ অ্যাকশন ছবি ‘অ্যাভাটার টু’।

ছবিটি শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘এ বছরের মতো শুটিং শেষ, না’ভি। আজই শেষ দিন। তাই আজ আমরা একটু উদ্‌যাপন করব।’ছবিতে ‘অ্যাভাটার টু’তে সাগর ড্রাগনদের দেখতে কেমন হবে, সেই আভাসও মিলছে। ছবিটি তোলার জন্য ‘টাইটানিক’, ‘অ্যাভাটার’ ও ‘অ্যাভাটার টু’র প্রযোজক জন পি ল্যান্ডাউকে ধন্যবাদ জানানো হয়েছে।‘অ্যাভাটার’ মুভির নীল রঙের লম্বা লম্বা প্রাণী, যাদের দেখতে অনেকটা মানুষের মতোই লাগে—সেই না’ভিদের কথা নিশ্চয়ই মনে আছে। আবার তাদের দেখা যাবে বড় পর্দায়। জো সালদানা, সিগোর্নি ওয়েভার, স্যাম ওরদিংটন, স্টিফেন ল্যাং, মিশেল রড্রিগেজ ও ওনা চ্যাপলিন। আরও থাকবেন কেট উইন্সলেট। ‘টাইটানিক’ ছবির (১৯৯৭) দুই দশকেরও বেশি সময় পর জেমস ক্যামেরনের সঙ্গে আবার কাজ করছেন অস্কারজয়ী এই অভিনেত্রী।

২০২১ সালের ডিসেম্বর মাসে বিশ্বব্যাপী মুক্তি পাবে ‘অ্যাভাটার টু’।

Aviation News