নিজের উত্তরসূরি হিসেবে যাদের দেখছেন লুইস সুয়ারেজ

এই লেখাটি 35 বার পঠিত
1573292347_445203_1573292490_noticia_normal_recorte1

নিজের উত্তরসূরি হিসেবে যাদের দেখছেন লুইস সুয়ারেজ।

নতুন স্ট্রাইকারের খোঁজ করছে বার্সেলোনা। সুয়ারেজের পর ক্লাবের ‘নাম্বার নাইন’ কে হবেন। এ নিয়ে বহুদিন ধরেই চলছে জল্পনা। কিন্তু সুয়ারেজ নিজে কাকে উত্তরসূরি হিসেবে দেখছেন?

কিছুদিন পর বয়স পড়বে তেত্রিশে।

বার্সেলোনার আর বেশি দিন খেলতে পারবেন না, এটা বেশ ভালোই বোঝেন স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বার্সেলোনাও গত দুই মৌসুম ধরে সুয়ারেজের বিকল্প খুঁজে যাচ্ছে। দলে আতোয়াঁ গ্রিজমান, ওসমানে দেম্বেলে, ফিলিপ কুতিনহোরা থাকলেও, তাদের মূলত খেলানো হয় উইঙ্গার হিসেবে। বার্সেলোনায় মূল স্ট্রাইকার হিসেবে সুয়ারেজ তাই এখনও অদ্বিতীয়। তবে এভাবে যে আর বেশিদিন চলবে না, ক্লাবের মতো সুয়ারেজ নিজেও জানেন সেটা। গত মৌসুমে নিজ থেকেই একবার ক্লাবকে তাগাদা দিয়েছিলেন, নতুন স্ট্রাইকার আনার জন্য। লিভারপুলের রবার্তো ফিরমিনো থেকে শুরু করে জিরোনার ক্রিস্টিয়ান স্টুয়ানি, ইন্টার মিলানের লওতারো মার্টিনেজ কিংবা আরবি লাইপজিগের টিমো ভার্নার— অনেক স্ট্রাইকারকেই নজরে রাখছে বার্সা। নজরে রাখলেও, নতুন কোনো ‘নাম্বার নাইন’ আসেনি দলটায়। গত দলবদলের সময়ে গ্রিজমান আর নেইমারকে নিয়েই ব্যস্ত ছিল বার্সা। একজন এসেছেন, একজন আসেননি। নতুন আর কোনো ‘নম্বর নাইন’ আনার ব্যাপারে মনোযোগী হতে পারেনি বার্সা।

কিন্তু নতুন ‘নম্বর নাইন’ হিসেবে কেমন খেলোয়াড় দরকার বার্সেলোনার? সুয়ারেজের নিজের কী মত এ ব্যাপারে? বার্সেলোনায় নিজের উত্তরসূরি হিসেবে কাকে দেখতে চান তিনি? জবাবে তিনজনের নাম বলেছেন সুয়ারেজ, ‘অসাধারণ কিছু নতুন খেলোয়াড় উঠে আসছে। তবে ব্যক্তিগতভাবে আমি কয়েকজনের খেলা খুব পছন্দ করি। নিয়মিত ওদের খেলা দেখার চেষ্টা করি। তারা নতুন তারকা হোক বা পুরোনো, তাতে কিছু যায় আসে না। এদের মধ্যে একজন হলো চেলসির স্ট্রাইকার ট্যামি আব্রাহাম। আমার মনে হয় ও অনেক ভালো একজন স্ট্রাইকার। ভালো ফিনিশার। বয়স অনুপাতে ডি-বক্সে ওর গতিবিধিও চমৎকার। আরেকজন আছে, ভ্যালেন্সিয়ার ম্যাক্সি গোমেজ। উরুগুয়ের দেখে বলছি না, আমার মনে হয় ম্যাক্সির মধ্যে একজন আদর্শ নম্বর নাইনের সকল গুণাবলি আছে, যা একটা ক্লাব চেয়ে থাকে। আরেকজনের কথা না বললেই নয়, সে ইন্টার মিলানের লওতারো মার্টিনেজ। ও গত কয়েক বছর ধরেই শীর্ষ পর্যায়ে অসাধারণ খেলে যাচ্ছে।’

দেখা যাক, ‘স্কাউট’ সুয়ারেজের পছন্দের গুরুত্ব কতটুকু দেয় বার্সেলোনা!

Aviation News