জরিপে অংশ নিলে টাকা দেবে ফেসবুক কর্তৃপক্ষ

এই লেখাটি 51 বার পঠিত
A 3D plastic representation of the Facebook logo is seen in this illustration in Zenica, Bosnia and Herzegovina, May 13, 2015.  REUTERS/Dado Ruvic/Files

জরিপে অংশ নিলে টাকা দেবে ফেসবুক কর্তৃপক্ষ।

প্রায় এক মাস আগে বাজার বিশ্লেষণের উদ্দেশে বিশাল তথ্য সংগ্রহকারী দুটি অ্যাপ বন্ধ করতে বাধ্য হয় ফেসবুক। সম্প্রতি বাজার গবেষণার নতুন একটি অ্যাপ নিয়ে আসছে সামাজিক যোগাযোগমাধ্যমটি। এক ব্লগবার্তায় এ তথ্য প্রকাশ করে ফেসবুক।

‘ভিউপয়েন্টস’ নামের নতুন অ্যাপের মাধ্যমে বিভিন্ন জরিপে অংশ নিতে পারবেন ব্যবহারকারীরা। প্রতিবার জরিপে অংশ নিয়ে ব্যবহারকারীরা পয়েন্টের মাধ্যমে অর্থ আয় করতে পারবেন। এভাবে বছরজুড়ে জরিপে অংশ নিয়ে আয় হবে প্রায় ৬০০ ডলার, যা পেপালের মাধ্যমে সংগ্রহ করা যাবে। তবে এ ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানায়নি ফেসবুক।

জরিপ থেকে প্রাপ্ত তথ্য প্রতিষ্ঠানের সেবার মান ভালো এবং সামাজিক যোগাযোগমাধ্যমের নেতিবাচক প্রভাব কমিয়ে আনতে সাহায্য করবে বলে জানায় ফেসবুক। জরিপ ছাড়া আরও অন্য অনেক কাজ করবে অ্যাপটি। ব্যবহারকারীদের কাজ সম্পাদন, পণ্যের নমুনা সরবরাহ এবং প্রতিষ্ঠানের কৃত্রিম বুদ্ধিমত্তার উন্নয়নেও সাহায্য করবে অ্যাপটি।

কিন্তু ব্যবহারকারীদের কোন তথ্য জরিপে অন্তর্ভুক্ত করা হবে, তা পরিষ্কারভাবে জানায়নি ভিউপয়েন্ট। তবে অ্যাপসটির তথ্য নীতিমালা অনুযায়ী, ব্যবহারকারীর অবস্থান, ব্রাউজারের ধরনসহ ফোনের বিভিন্ন তথ্য সংগ্রহ করতে পারবে। সূত্র: ম্যাশেবল

Aviation News