‘বাংলাদেশ বিমানে দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িতদের ছাড় নয়’

এই লেখাটি 255 বার পঠিত
image-169671-1555932249

‘বাংলাদেশ বিমানে দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িতদের ছাড় নয়’

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মত দেশের বিমান ও পর্যটন খাতে দুর্নীতি ও অনিয়মের সঙ্গে জড়িতদের কিছুতেই ছাড় দেয়া হবে না।

রোববার দুপুরে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দুর্নীতিবাজদের কোনো দল বা আদর্শ নেই। তাদের পরিচয় একটাই তারা দুর্নীতিবাজ।

তিনি বলেন, দেশের এভিয়েশন খাতে দুর্নীতি উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জিরো টলারেন্স অব্যাহত থাকবে। এই নীতির কারণে এ খাতে আমরা ভালো করব।

‘এভিয়েশন খাতে উন্নয়ন টেকসই না হলে সমস্যা। এই খাতে অবকাঠামো মজবুত হওয়া খুবই জরুরি। অবকাঠামো খাতে দুর্নীতি ও অনিয়ম হলে এর নেতিবাচক প্রভাব পড়ে গোটা এভিয়েশন খাতে ‘-যোগ করেন তিনি।

কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প পরিচালক আমিনুল হাসিবের বরখাস্ত সম্পর্কে তিনি বলেন, অনিয়মের কারণে সম্প্রতি আমরা ওই প্রকল্প পরিচালককে বরখাস্ত করেছি। প্রকল্প পরিচালকের বিরুদ্ধে কয়েকটি তদন্ত কমিটি কাজ করছে। কমিটির প্রতিবেদন পেশ করার পর তার বিষয়ে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের (প্রথম পর্যায়) প্রকল্প পরিচালক মো. আমিনুল হাসিবকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বেবিচকের চাকরি প্রবিধানমালা ১৯৮৮-এর ৪৫(১) ধারার বিধান অনুযায়ী তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

জাগোনিউজ২৪.কম

Aviation News