পাতানো নির্বাচনের ইঙ্গিত পাচ্ছেন রিজভী

এই লেখাটি 37 বার পঠিত

পাতানো নির্বাচনের ইঙ্গিত পাচ্ছেন রিজভী।
দলীয় সাংসদদের উদ্দেশে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্যে ‘পাতানো নির্বাচনের’ ইঙ্গিত পাচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাবন্দী রেখে পাতানো নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চায়। প্রধানমন্ত্রীর বক্তব্যে তারই ইঙ্গিত পাওয়া গেছে।
আজ শুক্রবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। তিনি দাবি করেন, পাতানো নির্বাচন করতে সরকারের কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে বিএনপি আসবে, এটা ধরে নিয়েই দলীয় সাংসদদের প্রস্তুতি নিতে বলেন। তিনি বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।
রিজভীর দাবি, শেখ হাসিনার সব ‘ষড়যন্ত্রে’ ফাটল ধরতে শুরু করেছে। নীলনকশার নির্বাচনের ছক জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। আবারও একটি একতরফা ভোট ডাকাতির নির্বাচন এ দেশের মানুষ হতে দেবে না। বিএনপি চেয়ারপারসনকেও আটকে রাখা যাবে না। তাঁর প্রশ্ন, আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক, বিএনপি নির্বাচনে অংশ নেবে, এমন তথ্য প্রধানমন্ত্রী কোথায় পেয়েছেন।
প্রধানমন্ত্রীকে রিজভী বলেন, ‘আপনি কোন আধ্যাত্মিক ক্ষমতার জোরে জানতে পারলেন যে আপনার অধীনেই বিএনপি নির্বাচনে আসবে? আপনি তো অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে লোহার সিন্দুকে আটকে রেখেছেন। বর্তমানে দেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের কোনো পরিবেশ নেই।’ তিনি বলেন, শেখ হাসিনার অধীনে বাংলাদেশে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি বা হবেও না। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

Aviation News