হজযাত্রীদের কাছে আরও ১ হাজার টিকিট বিক্রি করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

এই লেখাটি 49 বার পঠিত

হজযাত্রীদের সচেতনতা বাড়াতে বিমানের নেয়া উদ্যোগে সাড়া মিলেছে। গনমাধ্যমে খবর প্রকাশের পর বৃহস্পতিবার এক হাজার হজযাত্রী বিমানের টিকিট সংগ্রহ করেছেন। এদিন বিকেল সাড়ে ৫টা পর্যন্ত টিকিট বিক্রি এক হাজার ছাড়িয়ে গেছে।

তবে আরও ১৫ হাজার টিকিট অবিক্রিত রয়েছে বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুখপাত্র শাকিল মেরাজ।

তিনি জানান, চলতি বছরের ১৪ জুলাই থেকে ১৫ আগস্ট ২০১৮ পর্যন্ত হজযাত্রীদের সৌদি আরবে নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৮৭টি ফ্লাইটে ৬৩ হাজার ৬০০ জন হজযাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে সৌদি আরবে যেতে পারবেন। গত ২৭ মে ২০১৮ থেকে বিমান ‘আগে আসলে আগে পাবেন ভিত্তিতে’ হজ টিকিটি বিক্রি কার্যক্রম শুরু করে। বুধবার (৪ জুলাই) সন্ধ্যা ৭টা পর্যন্ত ৪৫ হাজার ৭৭৯টি টিকিট বিক্রি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবারের এক হাজারসহ মোট বিক্রিত টিকিটের পরিমাণ ৪৬ হাজার ৭৭৯টি। বুকিং দেয়া আছে এক হাজারের মতো।

শাকিল মেরাজ জানান, ২৪ জুলাই থেকে ১০ আগস্ট সময়কালের হজ ফ্লাইট সমূহের ১৫ হাজার টিকিট অবিক্রিত রয়েছে। বিমানের পক্ষ থেকে হজ এজেন্সিগুলোকে অবিলম্বে টিকিট ক্রয়ের জন্য অনুরোধ করা হয়েছে। যাতে শেষ মুহূর্তে যাত্রীর অভাবে ফ্লাইট বাতিল করতে না হয় এবং হজযাত্রীদের অনিশ্চয়তার সম্মুখীন হতে না হয়।

এবছর নির্ধারিত ফ্লাইটে হজযাত্রী পরিবহনে ব্যর্থ হলে অতিরিক্ত কোনো স্লট বরাদ্দ পাওয়া যাবে না বলে জানয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ।

Aviation News