ফ্রান্সের বিপক্ষে খেলতে পারবেন না উরুগুয়ের কাভানি!

এই লেখাটি 44 বার পঠিত

পর্তুগালের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে শেষের দিকে এসে ইনজুরিতে পরে মাঠ ছাড়েন উরুগুয়ের স্ট্রাইকার এডিনসন কাভানি। পর্তুগালের বিপক্ষে ম্যাচ জুড়েই কাভানি ছিল অসাধারণ। করেছেন জয়সূচক গোলসহ উরুগুয়ের দুটি গোলও।

তবে সম্ভবত কোয়ার্টার ফাইনালে গুরুত্বপূর্ণ ম্যাচটাই মিস করতে যাচ্ছেন তিনি। ইনজুরিতে পড়ার সাথে সাথে বলদি হয়ে উঠে যাওয়ার পর, ম্যাচ শেষে জানানো হয় গোড়ালির ইনজুরিতে পড়েছেন কাভানি। পায়ের ব্যাথায় পর্তুগালের বিপক্ষে খেলার পর থেকে আর ট্রেনিং সেশনেও দেখা যায়নি তাকে।

তবে সর্বশেষ তথ্যমতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে নামার আগে ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়েছেন কাভানি। অর্থাৎ, কোয়ার্টার ফাইনালে সাইড লাইনে বসেই দেখতে হবে নিজের দলের খেলা।

এ বিশ্বকাপে এখন পর্যন্ত উরুগুয়ে দলের সেরা খেলোয়াড় বলতে গেলে এই পিএসজির স্ট্রাইকারই। দলের হয়ে করেছেন সর্বোচ্চ ৩টি গোল। পর্তুগালের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে একাই করেছেন জোড়া গোল। তার জোড়া গোলেই জিতেছে উরুগুয়ে। অথচ কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগেই দলের সেরা তারকাকে হারিয়ে কিছুটা বিচলিত দলের কোচ আর কাভানির সতীর্থরাও।

কাভানির না খেলা নিয়ে দলের ডিফেন্ডার আদিল র্যামি বলেন, ‘আমরা কাভানির সাথে কথা বলেছি। এ বিশ্বকাপে আমাদের জন্য সেরা খেলোয়াড় ছিল সে। তবে আশা করছি কোয়ার্টার ফাইনালে আমরা তাকে ছাড়াই ভাল খেলা উপহার দিতে পারবো।’

কাভানির এই চোটে একাদশে সুযোগ পাচ্ছেন জিরোনা ফরওয়ার্ড ক্রিশ্চিয়ান স্টুয়ানি। গেল মৌসুমে জিরোনার হয়ে দুর্দান্ত পারফর্ম করা এই স্ট্রাইকার পুরো মৌসুমে ৩৩ ম্যাচ খেলে করেছিলেন ২১টি গোল। তাই কাভানির অনুপস্থিতিতে দলের কোচ অস্কার তাবারেজের ভরসা হিসেবে মাঠে নামবেন স্টুয়ানিই।

Aviation News