৩২ লাখ টাকার মাদক জব্দ

এই লেখাটি 106 বার পঠিত
IMG_18112019_152329_(728_x_410_pixel)

৩২ লাখ টাকার মাদক জব্দ।

রাজশাহী সীমান্ত থেকে প্রায় ৩২ লাখ টাকার মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দুপুরে বিজিবি রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

পৃথক তিন অভিযানে বিজিবি এসব উদ্ধার করে। গ্রেপ্তার দুজন হলেন- মিনারুল ইসলাম (২৫) ও রিয়াজ। মিনারুল বাঘার আলাইপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে ও রিয়াজ রাজশাহী মহানগরীর উপকণ্ঠ শাহাপুর এলাকার রমজান আলীর ছেলে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোমবার ভোরে বিজিবি বাঘা মীরগঞ্জ সীমান্ত ফাঁড়ির একটি দল উপজেলার হরিরামপুর পদ্মার চরে অভিযান চালায়। এ সময় প্রায় ১২ লাখ ৭৭ হাজার টাকার ৩ হাজার ৯২৫ পিস ইয়াবাসহ মিনারুলকে গ্রেপ্তার করা হয়।

তার কাছ থেকে ইঞ্জিনসহ এক নৌকাও জব্দ করা হয়েছে। অভিযানের সময় মহজনপাড়া আলাইপুর গ্রামের আজিজার ফাটার ছেলে মাদক ব্যবসায়ী ভোলা মিয়া (৪০) পালিয়ে যেতে সক্ষম হয়েছেন। তবে ভোলা ও মিনারুলের বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে রোববার দিবাগত রাত ২টার দিকে বিজিবির পদ্মার চর সীমান্ত ফাঁড়ির একটি দল রাজশাহীর কাটাখালি থানার টাঙ্গন গরুর ঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় প্রায় সাড়ে ১৮ লাখ টাকা মূল্যের সাড়ে ৩ হাজার পিস ইয়াবা বড়িসহ রিয়াজকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে এক মাহিন্দ্রা ট্রাক্টরও জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিজিবির শাহাপুর সীমান্ত ফাঁড়ির একটি দল কাটাখালি থানার মধ্যচরে অভিযান চালায়। এ সময় চোরাচালানিরা ১৫৩ বোতল ফেনসিডিল ভর্তি এক প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা সেগুলো জব্দ করে আনেন। উদ্ধার করা ফেনসিডিলের মূল্য আনুমানিক ৬১ হাজার টাকা।

বিজিবি অধিনায়ক জানান, উদ্ধার করা ফেনসিডিল ও ইয়াবা বিজিবির ব্যাটালিয়ন সদর দপ্তরের সিজার স্টোরে জমা করা হয়েছে। প্রচলিত নিয়ম অনুযায়ী পরবর্তীতে সেগুলো জনসম্মুখে ধ্বংস করা হবে।

Aviation News