লন্ডন যাচ্ছেন নওয়াজ

এই লেখাটি 88 বার পঠিত
IMG_18112019_093324_(728_x_410_pixel)

লন্ডন যাচ্ছেন নওয়াজ।

চিকিৎসার জন্য লন্ডন যাওয়ার সুযোগ পাচ্ছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। লাহোর হাইকোর্টের দেওয়া রায়ের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এয়ার অ্যাম্বুলেন্সে করে লন্ডন যাচ্ছেন তিনি।

বিদেশ যাওয়ার জন্য ইমরান খানের সরকার নওয়াজকে দায়মুক্তি বন্ড প্রদানের শর্ত দিয়েছিল। শনিবার এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে লাহোর হাইকোর্টে যান নওয়াজের আইনজীবীরা। দীর্ঘ শুনানির পর দুই সদস্যের বেঞ্চ সরকারের আরোপিত শর্তকে খারিজ করে দেয়। একই সঙ্গে আদালত নওয়াজকে চিকিৎসার জন্য চার সপ্তাহ লন্ডন থাকার অনুমতি দেয়। এছাড়া চিকিৎসকরা সুপারিশ করলে নওয়াজ এই মেয়াদ আরো বাড়াতে পারবেন বলেও আদালতের পক্ষ থেকে জানানো হয়।

নওয়াজের দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ এর মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব এক বিবৃতিতে বলেছেন, মঙ্গলবার চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন দলের শীর্ষ নেতা নওয়াজ শরিফ। এ সময় তার সঙ্গে চিকিৎসকদের একটি দলও থাকবে।

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত নওয়াজ শরিফ শারীরিক অসুস্থতার কারণে কয়েক সপ্তাহ আগে জামিন লাভ করেন। এরপর  হাসপাতাল ও পরে বাড়িতে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। তবে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে লন্ডন নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।|

Aviation News