এখনো অবিক্রিত ১৬ হাজার হজ যাত্রীর টিকিট, দ্রুত টিকিট ক্রয়ের তাগিদ বিমানের

এই লেখাটি 76 বার পঠিত

এখনো অবিক্রিত ১৬ হাজার হজ যাত্রীর টিকিট, দ্রুত টিকিট ক্রয়ের তাগিদ বিমানের।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজের প্রথম ফ্লাইট আগামী ১৪ জুলাই । আর মাত্র ১০ দিন পর শুরু হচ্ছে এ বছরের হজ ফ্লাইট। কিন্তু এখনো ১৬ হাজার যাত্রীর টিকিট বিক্রি হয়নি। এজন্য বিমানের পক্ষ থেকে হজ এজেন্সিগুলোকে দ্রুত টিকিট ক্রয়ের জন্য অনুরোধ করা হয়েছে। বুধবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজের পাঠানো এক বার্তায় এই তাগিদ দেওয়া হয় এজেন্সিগুলোকে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, ১৪ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত হজযাত্রীদের সৌদি আরবে নিয়ে যাবে বিমান। হজ উপলক্ষে ১৫৫টি ফ্লাইট ও ৩২টি শিডিউল ফ্লাইটে হজযাত্রী পরিচালনা করবে বিমান। বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী পবিত্র হজব্রত পালনের জন্য সৌদি আরবে ভ্রমণ করবেন। মোট হজযাত্রীর অর্ধেক ৬৩ হাজার ৫৯৯ জনকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে। বাকি অর্ধেক যাত্রী বহন করবে সৌদিয়া এয়ারলাইন্স। বিমানের ৬৩ হাজার ৫৯৯ হজ্জযাত্রী ছাড়াও সরকারি ডেলিগেট ও অন্যান্য মিলিয়ে ৬৪ হাজার ৫০০ হজযাত্রী বহন করবে।
বিমানের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ১৪ জুলাই থেকে ১৫ আগষ্ট ২০১৮ পর্যন্ত হজ যাত্রীদের সৌদি আরবে নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৮৭টি ফ্লাইটে ৬৩ হাজার ৬০০ জন হজ যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে সৌদি আরবে যেতে পারবেন। গত ২৭ মে ২০১৮ থেকে বিমান ‘আগে আসলে আগে পাবেন ভিত্তিতে’ হজ টিকিটি বিক্রি কার্যক্রম শুরু করে। ৪ জুলাই ২০১৮ সন্ধ্যা ৭টা পর্যন্ত ৪৫ হাজার ৭৭৯টি টিকিট বিক্রি সম্পন্ন হয়েছে।
২৪ জুলাই থেকে ১০ আগস্ট ২০১৮ সময়কালের হজ ফ্লাইটসমূহের ১৬ হাজার টিকিট অবিক্রিত রয়েছে। বিমানের পক্ষ থেকে হজ এজেন্সিগুলোকে অবিলম্বে টিকিট ক্রয়ের জন্য অনুরোধ করা হচ্ছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, যাতে শেষ মুহূর্তে যাত্রীর অভাবে ফ্লাইট বাতিল করতে না হয়। কোনো সম্মানিত হজযাত্রীকে অনিশ্চয়তার সম্মুখীন হতে না হয়। এ বছর নির্ধারিত ফ্লাইটে হজযাত্রী পরিবহনে ব্যর্থ হলে সৌদিআরবে অতিরিক্ত কোনও স্লট বরাদ্দ পাওয়া যাবে না বলে জানয়েছে সৌদি আরব কর্তৃপক্ষ।

Aviation News