প্যারিসের পার্কে নগ্ন পিকনিক অনুষ্ঠিত

এই লেখাটি 49 বার পঠিত

ব্যতিক্রমধর্মী এক পিকনিকের আয়োজন করে ফ্রান্সের প্যারিস শহরের নুডিস্ট অ্যাসোসিয়েশন নামের একটি সংঘ। এ পিকনিকে অংশ নিয়েছেন দেশটির বেশ কিছু নগ্নতাবাদী মানুষ। এতে অবাক হওয়ার কিছু নেই কারণ শৈল্পিক নগ্নতার চর্চা বহু আগে থেকেই প্যারিস সংস্কৃতিতে চালু আছে।

২৪ জুন, রবিবার প্যারিসের বইস দে ভিনসেন্স পার্কের পিকনিকে অংশ নেন সেখানকার বেশ কিছু নগ্নতাবাদী মানুষরা। সেদিন অংশগ্রহণকারীরা তাদের গায়ের পোশাক ব্যাগে রেখে ওই পার্কে প্রবেশ করেন।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, অনুষ্ঠিত এ পিকনিকটির মধ্য দিয়ে প্রতিবছর জুন মাসের শেষ রবিবারকে নগ্ন দিবস হিসেবে পালন করবে ওই সংঘটি। চাইলে যে কেউ-ই বছরের জুন মাসের শেষ রবিবারে এই পিকনিকে অংশ নিতে পারবেন। অবশ্য এ ক্ষেত্রে অবশ্যই তাকে নগ্নতাবাদী হতে হবে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, রবিবার সকালে পোশাকহীন মানুষেরা পিকনিকের উদ্দেশ্যে দলে-দলে প্রবেশ করেন ওই পার্কে। তারা প্রত্যেকেই সঙ্গে করে নিয়ে এসেছেন একটি করে তোয়ালে। তারপর সকাল ১১টায় শুরু হয় যোগব্যায়ামের ক্লাস। এরপর খাবারের আয়োজনসহ বিকেল ৫টা পর্যন্ত চলে পিকনিকের নানা রকম ইভেন্ট।

সন্ধ্যায় অংশগ্রহণকারীরা প্যারিসের ‘ও ন্যাচরেস্ট’ নামে একটি রেস্তোরাঁয় খাবার খান। এ রেস্তোরাঁয় খেতে বসার আগে অতিথিদেরকে নিজ নিজ পোশাক খুলে রাখতে হয়। আর সেই পোশাক খুলে রাখার জন্য একটি আলাদা ওয়ারড্রবের ব্যবস্থাও রাখা হয় ওই রেস্তোরাঁয়।

Aviation News