তিন মাসে বাংলাদেশ বিমানের লাভ ২৭৩ কোটি টাকা

এই লেখাটি 1904 বার পঠিত
Biman Bangladesh Airlines Ticket

তিন মাসে বাংলাদেশ বিমানের লাভ ২৭৩ কোটি টাকা।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, চলতি বছরের এপ্রিল-জুন এই তিন মাসে ২৭৩ কোটি টাকা লাভ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রী বিমানকে ভালোবাসেন। বিমান যাতে মাথা উঁচু করে চলে সে জন্য আরও ৯ সিরিজের দুটি ড্রিম লাইনার আসছে। এপ্রিল-জুনে ২৭৩ কোটি টাকা লাভ করেছি। জানুয়ারি থেকে বিমানবন্দরের চার্জ, বিপিসির পাওনা পরিশোধ করে আসছি।

তিনি বলেন, সৈয়দপুরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপ দেয়া প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা রয়েছে। সে লক্ষ্যে কাজ চলছে। নভেম্বর থেকে শাহজালালে থার্ড টার্মিনালের কাজ শুরু হবে। এছাড়াও শতাধিক উড়োজাহাজ বিমানের বহরে যুক্ত করার লক্ষ্যে কাজ করছি। বিমান, সিভিল এভিয়েশনকে দুর্নীতিমুক্ত করতে বড় অভিযানে যাব। কাউকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। কঠোর ও কঠিন ব্যবস্থা নেয়া হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রাণ। চট্টগ্রামের লোকজন আরও বেশি ধর্মপ্রাণ। অনেকে মধ্যপ্রাচ্যে ব্যবসা করেন। তারা হজ, ওমরা ও নবীজীর রওজা জেয়ারতে যান। তাদের সুবিধার্থে চট্টগ্রাম-মদিনা ফ্লাইট চালু করছি। ভ্রমণ সহজ, আরামদায়ক হবে।

তিনি আরও বলেন, আমি দায়িত্ব নেয়ার আগে ও পরে লক্ষ্য করেছি সাংবাদিকদের মধ্যে উদ্বেগ বিমানকে নিয়ে। আমি এটি পজিটিভভাবে নিয়েছে। এটি চ্যালেঞ্জিং ক্যারিয়ার আমার জন্য। যে জাতি যুদ্ধ জয় করতে পারে তাদের পক্ষে বিমানকে এগিয়ে নেয়া সম্ভব। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বিমানকে নাড়া দিতে পেরেছি।

বিমানের উপমহাব্যবস্থাপক (পিআর) তাহেরা খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন, বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ারই জামান, বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. নাজমুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Aviation News