দুই শতাধিক স্টুয়ার্ড-স্টুয়ার্ডেস নেবে বাংলাদেশ বিমান

এই লেখাটি 4330 বার পঠিত
Biman_Bangladesh_787_review_02-759x500

দুই শতাধিক স্টুয়ার্ড-স্টুয়ার্ডেস নেবে বাংলাদেশ বিমান।

বহরে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ায় জনবল সংকট কাটাতে দুই শতাধিক স্টুয়ার্ড ও স্টুয়ার্ডেস নিতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমানের হিউম্যান রিসোর্স বিভাগের ডিজিএম কামাল উদ্দিন আহমেদ মঙ্গলবার এ তথ্য জানান।

তিনি বলেন, “আমরা এক সপ্তাহের মধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছি। আশা করছি, এই নিয়োগে বিমানের জনবল সংকট অনেকটাই দূর হবে।”

বিমানে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ায় ফ্লাইট চালানো নিয়ে দুশ্চিন্তা কমলেও ক্রুর সংকট ছিল বলে একাধিক কর্মকর্তা জানিয়েছেন।

মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের কাছ থেকে ১০টি নতুন এয়ারক্র্যাফট কিনতে ২০০৮ সালে যে চুক্তি করেছিল বিমান, তার শেষ দুটি ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘গাঙচিল’ ও ‘রাজহংস’ এ বছরই দেশে এসেছে।

সোমবার দুপুরে বিমানের ঢাকা-মদিনা রুটের উদ্বোধন করতে গিয়ে বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানান, দুটো নতুন প্রজন্মের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার এ বছরই বহরে যুক্ত হবে।

“বহর পরিকল্পনা একটি চলমান প্রক্রিয়া। এই ধারা অব্যাহত রাখার জন্য আমরা কানাডা কমার্শিয়াল কোম্পানি (সিসিসি) থেকে স্বল্পপাল্লার তিনটি নতুন ড্যাশ-৮ কিউ৪০০ কিনেছি।”

আগামী বছর মার্চ-জুন মাসের মধ্যে ওই তিনটি উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হবে জানিয়ে তিনি বলেন, “সম্প্রসারিত এই বহর দিয়ে আমরা আমাদের চলমান রুটে ফ্লাইটের সংখ্যা বাড়াতে সক্ষম হয়েছি। সেই সাথে নতুন গন্তব্য সংযোজন প্রক্রিয়া অব্যাহত রেখেছি।”

২০২০ সালে ম্যানচেস্টার, নারিতা, কলম্বো, মালে এবং নিউ ইয়র্কে ফ্লাইট চালুর প্রস্তুতিও চলছে বলে জানান তিনি।

Aviation News