পাইলট হতে চেয়েছিলেন দিশা!

এই লেখাটি 73 বার পঠিত

সবেমাত্র ক্যারিয়ারের শুরু। এরই মধ্যে দু-দুটি এক শ কোটি ক্লাবের ছবি পকেটে পুরেছেন বলিউডের উঠতি নায়িকা দিশা পাটানি। এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি দিয়ে নিজের জাত চিনিয়েছেন। সদ্য অভিনয় করলেন বাঘি ২ ছবিতে। প্রেমিক টাইগার শ্রফের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ছবিটিকে টেনে নিয়ে গেছেন এক শ কোটি ক্লাবে। আর এই নায়িকাই নাকি হতে চেয়েছিলেন বিমানের পাইলট!

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের রুপালি পর্দায় নায়িকা হয়ে ওঠার আগের কথা সংবাদমাধ্যমকে জানালেন এই অভিনেত্রী। উত্তর প্রদেশের ছোট শহর নইডার মেয়ে দিশা বেশ পড়ুয়া ছিলেন। মিষ্টি ও লাজুক স্বভাবের মেয়েটি কখনো কল্পনায়ও আনেননি অভিনয়ের কথা। তিনিই কিনা আলিয়া ভাট, শ্রদ্ধা কাপুরদের সঙ্গে পাল্লা দিচ্ছেন রীতিমতো!

দিশা বলেন, ‘আমি যখন ছোট, তখন স্বপ্নেও ভাবিনি অভিনয় করব। কারণ, ছোট সময়ে এমন কোনো কিছুর সঙ্গেই আমার সম্পর্ক ছিল না। আমি খুবই পড়ুয়া ছিলাম। আমি পাইলট হতে চেয়েছিলাম। কিন্তু ভাগ্য আমাকে অভিনয়ের দিকে নিয়ে এসেছে। একটা সময় মুম্বাইয়ের ছোট ছোট কিছু প্রতিযোগিতায় আমি বিজয়ী হই। মুম্বাইয়ে আসা-যাওয়া শুরু হয় আমার। তখনো প্রকৌশল নিয়ে পড়ছি। মাঝেমধ্যেই আমি মুম্বাইয়ে আসা-যাওয়া করি। নিজেকে তখন বেশ স্বাধীন মনে হয়েছিল। এর মধ্যে কিছু কিছু বিজ্ঞাপনে কাজ করা শুরু করি এবং আমি বুঝতে পারি—নইডা নয়, মুম্বাইয়েই আমি নিজেকে মেলে ধরতে পারব।’

প্রথম দিকের শুটিং নিয়েও নিজের অভিজ্ঞতার কথা বলেন এই অভিনেত্রী। ‘যখন প্রথম আমি ক্যামেরার সামনে দাঁড়ানো শুরু করি, তখন বুঝতে পারি আস্তে আস্তে ক্যামেরাকে আমি ভালোবেসে ফেলেছি। ক্যামেরার সামনে দাঁড়ালে নিজেকে ভুলে যাই। নিজের চরিত্রের সবটুকু ফুটিয়ে তুলতেই মনোযোগী হই।’—দিশার কথা।

দিশা পাটানির ক্যারিয়ারের শুরু তেলেগু সিনেমা লোফার দিয়ে। প্রথম হিন্দি সিনেমা এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি দিয়ে বাজিমাত করেন। এরপর অভিনয় করেন কুং ফু ইয়োগা বাঘি ২ সিনেমায়। পাইলট হতে চেয়েছিলেন দিশা। ভাগ্য টেনে এনেছে অভিনয়ে। অভিনয়ের স্টিয়ারিংটাও যে ভালোভাবেই সামলাচ্ছেন উঠতি এই অভিনেত্রী। সূত্র: ডিএনএ

Aviation News