ঝগড়ায় দূরত্ব নয়, ভালোবাসা বাড়ে

এই লেখাটি 50 বার পঠিত
78629204 (1)

ঝগড়ায় দূরত্ব নয়, ভালোবাসা বাড়ে।

দু’জন মানুষ একসঙ্গে থাকলে মাঝে-মধ্যে একটু ঝগড়া হতেই পারে। তবে অনেকেই ঝগড়া এড়াতে গিয়ে সম্পর্ক জটিল করে ফেলেন। অনেক বিষয়ে সঙ্গীর থেকে তখন লুকানোর প্রবণতাও দেখা যায়।

তবে বিশেষজ্ঞরা বলেন ভিন্ন কথা, সম্পর্ক আরও মধুর হয়ে ওঠে, ভালোবাসা, আস্থাও বাড়ে টুকটাক ঝগড়ায়। সম্প্রতি এক জরিপে দেখা গেছে ৪৪ শতাংশ দম্পতি বিশ্বাস করেন যে সপ্তাহে অন্তত একবার ঝগড়া হলে সম্পর্ক সুন্দর এবং দীর্ঘস্থায়ী হয়।

ঝগড়াটাকে নেতিবাচকভাবে না দেখে বরং প্রিয়জনের অভিমানের কারণটা বোঝার চেষ্টা করা উচিত।

অভিমান করে যদি কেউ সরে যেতে চায়, তার অনুভুতি চলে যাওয়ার, না সে আপনার অ্যাটেনশন চাচ্ছে এটা বুঝতে পারলে সেই ঝগড়ার পরিণতি হবে মিলনের।

প্রিয় মানুষটা সম্পর্কে বুঝতে পারলে অনেক সমস্যা এমনিই সমাধান হয়ে যায়। যদি বোঝেন সঙ্গী হয়তো একটু বেশি রাগ করেন, তবে তার মনটা ভালো। কিছুক্ষণ পর আবার সব নিজের মতো করেই স্বাভাবিক হয়ে যাচ্ছে, এ বিষয়ে দিন না হয় একটু ছাড়…।

নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝিগুলো দূর করে ভালোবাসা ধরে রাখতে চুপ না থেকে কথা বলা প্রয়োজন। আর সেই কথা বলা অনেক সময়ই ঝগড়ায় রূপ নিতে পারে। একবার তর্ক হলেও যদি দূরত্ব দূর হয়, তবে তো একবার ঝগড়া করে নেওয়াই ভালো।

ব্যস্ত জীবনে সব কিছুই রুটিন মেপে চলে। সম্পর্কও আসলে একঘেয়ে হয়ে ‍যায়। মাঝে মাঝে ঝগড়া হলে সম্পর্কের একঘেয়েমি কাটে।
কোনো বিষয়ে দ্বিমত হতেই পারে, হতে পারে ‍ঝগড়াও। তবে কোনো ঝগড়াই যেন রাত পেরিয়ে পরের দিন পর্যন্ত না গড়ায়। এজন্য দু’জনকেই আন্তরিক হতে হবে। তাই প্রিয়জনকে শুভ সকাল বলে নতুন করে শুরু হোক প্রতিটি দিন।

Aviation News