আর্জেন্টিনা বনাম নাইজেরিয়া ম্যাচের পরিকল্পনা ফাঁস

এই লেখাটি 41 বার পঠিত

বিশ্বকাপ আসরের প্রথম ম্যাচ থেকেই বিপদ পিছু নিয়েছে আর্জেন্টিনার। দলের এবারের পারফরম্যান্সে আইকনিক খেলোয়াড় মেসি ও কোচ সাম্পাওলিকে তুলাধোনো করে চলেছেন দেশটির ফুটবলবোদ্ধারা।

বিশেষ করে কোচ সাম্পাওলির ওপর যেন চলছে শনির দশা। দুর্বল আইসল্যান্ডের রক্ষণভাগ ভাঙতে ব্যর্থ হওয়ার পর ক্রোয়েশিয়ার কাছে শোচনীয় পরাজয়ের গ্লানি বয়ে বেড়াতে হচ্ছে তাকে।

সংবাদ সম্মেলনে নানা প্রশ্নবাণে জর্জরিত সাম্পাওলি। সব দোষ নিজের কাঁধে নিয়েও শনির দশা থেকে মুক্ত হতে পারছেন না তিনি। এর মধ্যে পড়তে হল নতুন সমস্যায়। নাইজিরিয়ার বিপক্ষে ম্যাচের তিন দিন আগে অনুশীলনের ফাঁকেই ফাঁস হয়ে গেল কোচ সাম্পাওলির ‘যুদ্ধছক’!

প্রথম পর্বের নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে বধ করে যখন ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে মেসি বাহিনী, তখনই আবার বিপর্যয়ে পড়ল দলটি।

শনিবার মস্কোর কাছে ব্রোনিৎসি ট্রেনিং ক্যাম্পে অনুশীলনের সময় সাম্পাওলি নাইজেরিয়ার বিপক্ষে কী ছকে দলকে খেলাতে চান, কে কোথায় খেলবেন- এসব নোটবুকে লিখে রাখছিলেন।

কিন্তু তার সেই পরিকল্পনা আর গোপন রইল না। ফটো সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ে যায় তার নোটবুক। পাতার ছবি তুলে নিয়ে প্রচার করে দেন সাংবাদিকরা।

তবে কোচের পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়ার ঘটনা এ বিশ্বকাপে এটিই প্রথম নয়। শুক্রবার একইভাবে ফাঁস হয়ে গিয়েছিল পানামার বিপক্ষে ইংল্যান্ডের প্রথম দলের নাম ও খেলার ছক।

যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ফুটবলবিশ্বে। তার ২৪ ঘণ্টার মধ্যেই ফাঁস হয়ে গেল সাম্পাওলির পরিকল্পনা।

Aviation News