বন্ধ হয়ে যেতে পারে বিগ বস

বন্ধ হয়ে যেতে পারে বিগ বস।

ভারতীয় রিয়েলিটি শো বিগ বস। কয়েকদিন আগে শুরু হয়েছে এর ১৩তম সিজন। কিন্তু শুরু থেকেই বিতর্কের মুখে পড়েছে কালার্স চ্যানেলের এই শো।

এর বিরুদ্ধে উঠেছে অশ্লীলতা প্রচারের অভিযোগ। এবারের সিজনে বেড বয়ফ্রেন্ড ফরএভার (বিবিএফ) নিয়মটিতে অনেকেই নাখোশ হয়েছেন। এ নিয়মে প্রতিযোগী একজন স্থায়ী শয্যাসঙ্গী পেয়েছেন। মাহিরা শর্মা ও অসিম রিয়াজ জুটিকে নিয়ে মূলত বিতর্কের শুরু। মুসলমান ছেলের সঙ্গে হিন্দু মেয়ের বিবিএফ জুটি অনেকেই মেনে নিতে পারেননি। এ নিয়ে সামাজিক যোগামাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

এছাড়া দ্য কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) এই অনুষ্ঠান নিষিদ্ধ করার দাবি জানিয়েছে। শোয়ের সঞ্চালক অভিনেতা সালমান খানের বান্দ্রার বাড়ির সামনে গিয়ে একদল লোক বিক্ষোভও দেখিয়েছেন। শুধু তাই নয়, বিগ বস যাতে দ্রুত বন্ধ করে দেওয়া হয় এজন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভদেকরকে চিঠি লিখেছেন বিজেপি বিধায়ক নন্দকিশোর গুজ্জর।

অভিযোগের পরিপ্রেক্ষিতে বন্ধ হতে পারে এই শো। একটি সূত্র ডেকান ক্রনিক্যালে বলেছেন, আমরা তদন্ত করে করে এই শোয়ের সীমা অতিক্রম করার সত্যতা পেয়েছি। কর্তৃপক্ষ এখন এটি নিষিদ্ধ করার কথা গুরুত্ব সহকারে ভাবছেন। কারণ এই শো প্রতিযোগীদের নেতিবাচক প্রতিদ্বন্দ্বিতায় উৎসাহিত করছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক সূত্র বলেন, বিগ বস ক্ষতিকর ও আসক্তিপূর্ণ। সাধারণ কোনো রিয়েলিটি শোয়ের মতো নয়। এখানে একদল উঠতি তারকা রয়েছেন। তাদের বিষয়গুলো খুবই গুরুত্বের সঙ্গে দেখা প্রয়োজন কারণ আমাদের সংস্কৃতিতে এগুলো গ্রহণযোগ্য নয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.