সরকারের সংকেত পেলেই পাকিস্তান সফর

এই লেখাটি 50 বার পঠিত
cb77a2e0d80719ab1cab299c668e9900-58a085308e41d

সরকারের সংকেত পেলেই পাকিস্তান সফর।

২৩ অক্টোবর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।  সফরে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

নারী ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ায় প্রশ্ন উঠছে আগামী বছর পুরুষরাও কি পাকিস্তান সফর করবে? পাকিস্তানের ইচ্ছা দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি পাকিস্তানে আয়োজন করতে।  বিসিবি এখনও নিজেদের অবস্থান পরিস্কার করেনি। তারা সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে।  বোর্ড সূত্রে জানা গেছে, সরকারের একটি দল শীঘ্রই পাকিস্তান সফর করবে। সেই সফরে থাকবে বিসিবিরও দুজন কর্মকর্তা। তাদের রিপোর্টের ওপর ভিত্তি করে বাংলাদেশের পাকিস্তান সফর চূড়ান্ত হবে।

শুধু ছেলেদের সফরই নয়, মেয়েদের সফরের আগেও নিরাপত্তা প্রতিনিধি দল পাঠাচ্ছে বাংলাদেশ। নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও উইমেন্স কমিটির চেয়ারম্যান নাদেল চৌধুরী,‘আমাদের নিরাপত্তা প্রতিনিধি দল শীঘ্রই পাকিস্তান যাবে। আমরা তাদের রিপোর্টের অপেক্ষায় থাকব। তারা ফিরে এসে রিপোর্ট দেবে। সেই রিপোর্টের পরই নারী দল সফর করবে।’

পাকিস্তানে নারী দল পাঠালেও বিদেশি টিম স্টাফরা কেউই যাচ্ছেন না। নারী দলের ভারতীয় কোচ আঞ্জু জৈন পাকিস্তানে যাচ্ছেন না।  তার পরিবর্তে এ সফরে কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন দীপু রায় চৌধুরী।  ২৬ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত হবে সফরটি।

তবে শুধুমাত্র নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানের সফর বাদ করতে চায় না বিসিবি।  আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে আন্তর্জাতিক সূচীতে বাংলাদেশের খুব বেশি ম্যাচ নেই।  তাই পাকিস্তান সফরে যেতে মুখিয়ে দল।

‘আমরা এ সফরটিকে শুধুমাত্র নিরাপত্তা দিয়ে বিবেচনা করতে চাচ্ছি না। আমরা মেয়েদের খেলার উন্নতির জন্য সফরটি করতে চাচ্ছি। যদিও আমাদেরকে সরকারের থেকে অনুমতি পেতেই হবে।  সরকার থেকে অনুমতি পেলেই আমরা সফরে যাব।’

এদিকে ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, আগামী বছরের ফেব্রুয়ারিতে ছেলেদের পাকিস্তান সফরের বিষয়টি কিছুদিনের মধ্যে চূড়ান্ত হবে।  এসিসির সভায় যোগ দিতে বিসিবির প্রধান নির্বাহী এখন শ্রীলঙ্কায়। সেখানে পিসিবির কর্মকর্তাদের সঙ্গে আসন্ন সফর নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

Aviation News