আন্দোলন শিথিল হওয়ায় সোমবার বুয়েটে ভর্তি পরীক্ষা

এই লেখাটি 40 বার পঠিত
সংগৃহীত

আন্দোলন শিথিল হওয়ায় সোমবার বুয়েটে ভর্তি পরীক্ষা

আন্দোলন শিথিল হওয়ায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের সব অনুষদ ও বিভাগের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ১৪ অক্টোবর সোমবার যথারীতি অনুষ্ঠিত হবে।

শনিবার বুয়েটের তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন সকাল ৯টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। যানজট এড়াতে সব পরীক্ষার্থীকে সকাল ৮টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকার জন্য উপদেশ দেয়া হল।

উল্লেখ্য, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে গত ৫ অক্টোবর ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের নিজের কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে।

এ ঘটনায় আবরার হত্যার বিচার দাবিতে আন্দোলনে নামে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। টানা আন্দোলন চলা অবস্থায় শনিবার শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেখানে শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নেয়ার আশ্বাসের পর শনিবার দুপুরে ভর্তিচ্ছুদের কথা বিবেচনা করে আগামী ১৩-১৪ অক্টোবর আন্দোলন শিথিল করে বুয়েটের শিক্ষার্থীরা। ফলে সোমবার বুয়েটে ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Aviation News