সুয়ারেজের জোড়া গোলে বার্সার জয়

সুয়ারেজের জোড়া গোলে বার্সার জয়।

চোটের শঙ্কা কাটিয়ে মাঠে নেমেছিলেন দলের সেরা তারকা লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে তারপরও প্রথমার্ধে গোল হজম করে ভক্তদের আতঙ্কে রেখেছিল কাতালান ক্লাবটি। তবে দ্বিতীয়ার্ধে লুইস সুয়ারেজের জোড়া গোলে ইন্টার মিলানের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ম্যাচে ন্যু ক্যাম্পে গতকাল ইন্টার মিলানকে স্বাগত জানায় বার্সা। দুই দলের মধ্যকার হাড্ডাহাড্ডি লড়াই শেষে ২-১ গোলে জয় পেয়েছে মেসি-সুয়ারেজ-দেম্বেলেরা।

‘এফ’ গ্রুপে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে এবার চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করেছিল বার্সা। গতকাল ম্যাচের শুরুতেও বার্সা ভক্তদের  স্তব্ধ করে দেন ইন্টার মিলান তারকা লাউতারো মার্টিনেস। ম্যাচের দ্বিতীয় মিনিটেই তার গোলে এগিয়ে যায় ইন্টার। এ সময় মাঝমাঠে দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে আলেক্সিস সানচেসের বাড়ানো থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ক্লেমো লংলেকে কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে গোলটি করেন মার্টিনেস। এরপর গোল শোধের জন্য প্রথমার্ধেই বেশ কিছু সুযোগ পেলেও সেগুলো কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা।

 

বিরতির পর গোল শোধে মরিয়া বার্সার খেলোয়াড়রা আরও আক্রমনাত্মক হয়ে উঠে। ফলে ৫৮ মিনিটে সুয়ারেজের অসাধারণ এক গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। বদলি নামা ভিদালের ডান দিক থেকে নেওয়া ক্রসে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির সাইড ভলিতে ইন্টারের জাল বল পাঠান উরুগুয়ের স্ট্রাইকার।

এরপর গ্রিজমানের জায়গায় উসমান দেম্বেলে নামলে গতি বাড়ে বার্সেলোনার আক্রমণে। মাঠে নামার তিন মিনিট পরই গোল পেতে পারতেন ফরাসি এই ফরোয়ার্ড; তবে তার দুরপাল্লার শট ক্রসবার ঘেষে চলে যায়। চোট কাটিয়ে দলের সেরা তারকা মেসি ফিরলেও গোল করতে পারেননি তিনি। তবে সতীর্থদের ভালোই বল যোগান দিয়েছেন তিনি। ৮৪ মিনিটে বার্সেলোনার জয়সূচক গোলের উৎস মেসি। কয়েকজন ডিফেন্ডারের ফাঁক গলে ছুটে ডি-বক্সে বল বাড়ান চোট কাটিয়ে ফেরা এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। আর্জেন্টাইন তারকার কাছ থেকে পাস পেয়ে প্লেসিং শটে বার্সাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন সুয়ারেজ। শেষ দিকে ডি-বক্সের মধ্যে বল পেয়ে দুর্বল শট নিলে এ ম্যাচে আর গোল করা হয়ে উঠেনি মেসির।

এ জয়ে ‘এফ’ গ্রুপে ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.