রাশিয়ায় যাচ্ছেন ‘ব্রাজিল বাড়ি’র মালিক!

এই লেখাটি 35 বার পঠিত

কিছুদিন আগে খবর পেয়েছিলেন তার তৈরী করা বাড়ি দেখতে আসছেন স্বয়ং ব্রাজিলের রাষ্ট্রদূত। এবার আরো বড় চমক পেলেন ব্রাজিলের ডাই হার্ট ফ্যান নারায়ণগঞ্জের ফতুল্লার বহুল আলোচিত ব্রাজিল-বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল।

তিনি কি কখনও ভেবেছিলেন যে দলের প্রতি এমন আন্তরিক সমর্থনের পুরস্কারস্বরুপ গ্যালারীতে বসে সাম্বার তালে সেলেকাওদের খেলা দেখার ব্যবস্থা করবে ব্রাজিলই! হ্যা, সেটাই সত্যি হলো টুটুলের। তিনি ব্রাজিলের ফ্যান কার্ড নিয়ে নেইমার-কুতিনহো-জেসুসদের খেলা দেখতে একদম ঘড়ি ধরে রাশিয়ায় যাচ্ছেন আগামীকালই।

সুইজারল্যান্ডের বিপক্ষে ব্রাজিলের প্রথম ম্যাচটি দেখতে বুধবার (১৩ জুন) রাশিয়ার উদ্দেশে রওয়ানা দেবেন তিনি। খেলা দেখে আগামী ১৯ তারিখ টুটুল দেশে ফিরে আসবেন। ফিরে আসার পর ২২ তারিখ টুটুলের বাড়িতে যাবে বাংলাদেশে অবস্থানরত ব্রাজিলের প্রতিনিধি দল।

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকায় জয়নাল আবেদীন টুটুলের মালিকানাধীন বাড়িটি দেশজুড়ে ফুটবলভক্তদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। ৭ তলা বাড়িটির পুরোটাই সুশোভিত হয়েছে ব্রাজিলের পতাকার রঙে। বাড়ির ছাদে উড়ছে বড় বড় পতাকা। বাড়ির প্রধান ফটকে লেখা রয়েছে ‘ব্রাজিল-বাড়ি’।

বাড়ির ভেতরটাও ব্রাজিলের পতাকার রঙে রাঙানো। ড্রইং রুমে রয়েছে ব্রাজিলের বিভিন্ন তৈজসপত্র ও স্যুভেনির। ব্রাজিলের কিংবদন্তি খেলোয়াড়দের পোস্টার টানানো বাড়ির দেয়ালজুড়ে। রয়েছে ব্রাজিলের পতাকার বাঁধাই করা ফটোফ্রেমও।

নোয়াখালীর ছেলে টুটুল একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। ফুটবল খেলার প্রতি ভালোবাসা এবং ব্রাজিল দলের প্রতি একনিষ্ঠ সমর্থন থেকেই তিনি নিজের বাড়ির নাম রেখেছেন ‘ব্রাজিল-বাড়ি’।

Aviation News