এবার জাতীয় সংসদ নির্বাচনে তারকারাও আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন দৌড়ে!

এই লেখাটি 84 বার পঠিত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন পেতে দলীয় নেতারা যেমন চেষ্টা ও তদবিরে নেমেছেন, তেমনি বিভিন্ন পেশার তারকারাও পিছিয়ে নেই। ব্যবসায়ী, চিকিৎসক ক্রীড়াবিদসহ চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের অনেকেই এবার মনোনয়নপ্রত্যাশী। তাদের কেউ কেউ নির্বাচনী তৎপরতাও শুরু করেছেন। নানা মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন তারা।

বিগত নির্বাচনে বেশ কয়েকজন তারকাকে মনোনয়ন ও তাদের মন্ত্রিসভায় স্থান দেয়া হয়। সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও খ্যাতিমান অভিনেতা আসাদুজ্জামান নূর, অভিনেত্রী তারানা হালিম ও ফুটবলার আরিফ খান জয় বর্তমানে মন্ত্রিসভার সদস্য। আগামী নির্বাচনেও তারকাদের মনোনয়ন দেয়ার ক্ষেত্রে আরও ইতিবাচক দলটি।

ক্ষমতাসীনদের মতো এবার বিএনপিও তারকাদের মনোনয়ন দেয়ার চিন্তা-ভাবনা করছে। বিশিষ্ট কণ্ঠশিল্পী বেবী নাজনীন ও মনির খানকে ইতিমধ্যে গ্রিন সিগনাল দেয়া হয়েছে। আরও বেশ কয়েকজন তারকাও আছেন আলোচনায়।

দুই ক্রিকেট তারকার নির্বাচন করার বিষয়ে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয় গত ২৯ মে। সেদিন একনেকের বৈঠক থেকে বের হয়ে পরিকল্পনামন্ত্রী এবং ক্রিকেট সংগঠক মোস্তফা কামাল বলেন, জাতীয় ক্রিকেট দলের দুই খোলোয়াড় মাশরাফি বিন ম–র্তজা এবং সাকিব আল হাসান নির্বাচন করবেন। তাদের জন্য অগ্রিম ভোটও চান তিনি। এর পরদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাসায় যান সাকিব। যদিও আওয়ামী লীগের পক্ষে ওবায়দুল কাদের বৃহস্পতিবার বলেন, তারা দু’জন নির্বাচন করবেন কিনা সেটা বিশ্বকাপের পরে নিশ্চিত করে বলা যাবে। তবে তিনি সেদিন জানান, আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নের ক্ষেত্রে চমক থাকবে। অবশ্য তার আগেই ৩০ মে বুধবার দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ নিয়ে কথা বলেন। সেদিন এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সারাবিশ্বেই তারকাদের নির্বাচন করার নজির আছে। এ দেশেও তারকারা নির্বাচন করতেই পারেন।

মাশরাফি ও সাকিবের বিষয়ে আওয়ামী লীগের মনোনয়নের বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, আগামী নির্বাচনে এ দু’জনকে নির্বাচনের মাঠে দেখা যেতে পারে। নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একটি সূত্র জানায়, এ দু’জনকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং পছন্দ করেন। মাশরাফি নড়াইল থেকে এবং সাকিব মাগুরা থেকে মনোনয়ন পেতে পারেন।

Aviation News