ঈদ করতে মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়লেন সাকিব আল হাসান

এই লেখাটি 46 বার পঠিত

যুক্তরাষ্ট্রে ঈদ-উল-ফিতর উদযাপন করতে সোমবার দিবাগত রাত পৌনে দুইটায় ঢাকা ছেড়েছেন সাকিব। সঙ্গে ছিলেন স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলায়না হাসান অউব্রে। সাকিবের স্ত্রী শিশিরের পরিবার আমেরিকা নিবাসী।

প্রথমে শোনা যাচ্ছিল, বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি ওয়েস্ট ইন্ডিজে দলের সঙ্গে যোগ দেবেন। তবে কাল মধ্যরাতে মিলেছে আরেক তথ্য, যুক্তরাষ্ট্র থেকেই দলের সফরসঙ্গী হবেন বিশ্বসেরা অলরাউন্ডার। সেটা কিভাবে!

যেহেতু ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবে যুক্তরাষ্ট্রে এবং সেখান থেকেই দেশে ফিরবে টাইগাররা। সেটাই হবে শেষ গন্তব্য। তাই রুট পাল্টে আগে যুক্তরাষ্ট্র হয়ে পরে ওয়েস্ট ইন্ডিজ যাবে জাতীয় দলের বহর। আর তখনই সাকিব দলের সঙ্গে মিশে যাবেন।

সোমবার সন্ধ্যায় সোনারগাঁও হোটেলে এশিয়া কাপ জয়ী নারী ক্রিকেটারদের সংবর্ধনা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সেই সংবর্ধনায় উপস্থিত ছিলেন সাকিব আল হাসান। তবে অনুষ্ঠান শেষ হবার আগেই তাড়িতাড়ি করে হোটেল ত্যাগ করেন তিনি।

জানা যায়, ঈদ-উল-ফিতরের ছুটি কাটাতেই মূলত দেশ আমেরিকা যাচ্ছেন এই তারকা। সোমবার দিবাগত রাত পৌনে দুইটায় এমিরাটসের ফ্লাইটে পরিবারসহ যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন অধিনায়ক।

এদিকে সাকিবের দেশত্যাগের পর ঈদের ছুটি শেষে অন্তত দুদিন (২০-২১ জুন) জাতীয় দল নতুন কোচ স্টিভ রোডসের অধীনে অনুশীলন করবে। সেই অনুশীলন শেষে একদিন বিশ্রাম। তারপরই ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে পাড়ি জমাবে বাংলাদেশ দল।

তার মানে, দেশের মাটিতে নতুন কোচের অধীনে অনুশীলন করা হবে না সাকিবের। কোচ স্টিভ রোডসের সঙ্গে অধিনায়ক সাকিবের দেখা হবে যুক্তরাষ্ট্রের মাটিতে।

Aviation News