নেইমারের চমকে অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল

এই লেখাটি 97 বার পঠিত

নেইমারের চমকে অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল।
এবারের বিশ্বকাপে হট ফেবারিট হিসাবে নিজেদের আবারো প্রমাণ করলো ব্রাজিল। প্রীতি ম্যাচে নেইমার জাদু আর সঙ্গে জেসুস-কৌতিনহোর নৈপুণ্যে অস্ট্রিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে সেলেকাওরা।
ব্রাজিল কোচ তিতের তুরুপের তাস নেইমার-জেসুস-কৌতিনহো। আর মাঠেও তেমন চমকও দেখিয়েছে তারা। প্রথম গোলটি আসে জেসুসের পা থেকে ৩৮ মিনিটের মাথায়। এর আগে ভালো খেলেও গোলের দেখা পাচ্ছিল না সেলেকাওরা।
প্রথমার্ধে ১-০ গোল নিয়েই মাঠ ছাড়ে তিতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটের মাথায় অস্ট্রিয়ান ডিফেন্ডারকে ভেলকি দেখিয়ে জালে বল জড়ান ব্রাজিলীয় ফরোয়ার্ড নেইমার। নেইমারের গোল দেওয়ার ৬ মিনিট পরই আবার মাঝমাঠের প্রাণভোমরা কৌতিনহোর আক্রমণ। ব্রাজিল এগিয়ে যায় ৩-০ গোলে।
শুরু থেকেই অস্ট্রিয়ান ফুটবলারদের চাপে রাখেন নেইমার-জেসুসরা। ব্রাজিলের গোলমুখে কোনো সুযোগই তৈরি করতে পারেননি অস্ট্রিয়ান ফুটবলাররা। অন্যদিকে বলের দখলেও এগিয়ে ছিল ব্রাজিল। ম্যাচের ৬৫ ভাগ সময় বল ছিল সেলেকাওদের পায়ে। অস্ট্রিয়ার গোলমুখে ব্রাজিল শট নেয় ১০টি। তার মধ্যে তিনটি খুঁজে নেয় অস্ট্রিয়ার জাল। আর ব্রাজিলের গোলমুখে মাত্র দুটি শট নিতে পারে অস্ট্রিয়ানরা।
ইনজুরি থেকে ফিরেই দুর্দান্ত ফর্মে রয়েছেন নেই। গত ৩ জুন ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেও গোল করেছিলেন এই ব্রাজিলীয় সুপারস্টার। অস্ট্রিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে না পারলেও কয়েকদিন আগে তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ গোলের ব্যবধানে হারায়। তবে আজ ব্রাজিলের বিপক্ষে সুবিধা করতে পারেননি অস্ট্রিয়ান ফুটবলাররা।
ব্রাজিলকে এবারের বিশ্বকাপে ধরা হচ্ছে হট ফেভারিট হিসেবে। সেলেকাওদের দলে রয়েছেন বিশ্বের বিভিন্ন ক্লাবে খেলা একঝাঁক তারকা ফুটবলার। রক্ষণ-মাঝমাঠ-আক্রমণ সব বিভাগেই রয়েছে সামঞ্জস্য। তাই নেইমার-জেসুস-কৌতিনহোদের থামাতে বেগ পেতে হবে প্রতিপক্ষের রক্ষণভাগকে।
আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু করবেন নেইমার-জেসুসরা। তাদের অন্য দুই প্রতিপক্ষ সার্বিয়া-কোস্টারিকা।

Aviation News