‘ভাব দেখানো হয় গণতন্ত্র, ভেতরে তার উল্টো’

‘ভাব দেখানো হয় গণতন্ত্র, ভেতরে তার উল্টো’

দেশে এখন এমন অবস্থা, উপরে ভাব দেখানো হয় গনতন্ত্রের আর ভেতরে তার উল্টো। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে গুলশান বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মলনে বিএনপি মহাসচিব বলেন, আন্তর্জাতিক গণতন্ত্র দিবসে জনগনের কাছে আমরা যে বক্তব্যটি দিতে চাই তা হচ্ছে- আসুন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্রের মুক্তি, সুশাসন প্রতিষ্ঠা, অর্থনৈতিক বৈষম্য দূর করার জন‌্য ঐক‌্যবদ্ধ হই।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্রে নিয়ে এসেছিলেন এবং বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা চালু করেছিলেন। তিনি (জিয়াউর রহমান) সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছিলেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশে সংসদীয় গণতন্ত্র চালু করেছিলেন।

এ সময় সারাদেশে বিরোধী দলের ওপর নিপীড়ন-নির্যাতনের ঘটনাগুলো উপস্থিতদের সামনে তুলে ধরেন তিনি। বলেন, গুম-খুন-বিচারবহির্ভূত হত্যা-মিথ্যা মামলা, কাস্টডিওতে হত্যা- এ সরকার একটা ত্রাসের রাজত্ব কায়েম করেছে সারাদেশে গত ১০ বছরে।

ছাত্র লীগের শীর্ষ দুইজনের অপসারণ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ ঘটনায় এটাই প্রমাণ হয়েছে দেশে কি হারে দুর্নীতি চলছে, চাঁদাবাজি চলছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ বলেন, দেশে দুই আইন চলছে। সরকারি দল হলে এক রকমের আইন আবার বিরোধী দল হলে আরেক ধরনের আইন। যেমন আমরা পরিস্কার দেখেছি যে, ১/১১ তে বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ২১টি মামলা ছিলো, একটি মামলাও এখন নেই। একই ধরনের মামলায় বিএনপির নেতৃবৃন্দ অভিযুক্ত ছিলো এবং এখনো তারা ট্রায়ালের সম্মুখীন হচ্ছেন। আজকে আমাদের নেত্রীকে বানোয়াট মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। তাকে জামিনও দেয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.