যুক্তরাষ্ট্রের কানেকটিকাটে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা

এই লেখাটি 42 বার পঠিত

কানেকটিকাটে দুই দিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা দিয়েছে নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট।
জালালাবাদ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইন্‌ক-এর সহযোগিতায় কানেকটিকাটে ম্যানচেস্টারের ২০ টেইলার স্ট্রিটে ১৯ ও ২০ মে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই সেবা দেওয়া হয়। নিউইয়র্কে বাংলাদেশের ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যের একটি ভ্রাম্যমাণ দল কনস্যুলার সেবা দেন। দলের অন্য সদস্যরা হলেন—কনস্যুলেটের ফার্স্ট সেক্রেটারি (পাসপোর্ট ও ভিসা) শামীম হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মোশাররফ হোসেন ও সেলিম হোসেন, অফিস কর্মকর্তা সোহেল গাজী ও অফিস সহকারী শাহিন মিয়া।
কনস্যুলার সেবার মধ্যে ছিল—মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি), নো ভিসা রিকোয়ার্ড, বার্থ সার্টিফিকেট, পাওয়ার অব অ্যাটর্নি, দ্বৈত নাগরিকত্ব আবেদন গ্রহণ, ডকুমেন্ট সত্যায়ন ও সংশোধন ইত্যাদি। কনস্যুলেটের পক্ষ থেকে শিশুদের প্রাথমিক শ্রেণির বাংলা বইও বিতরণ করা হয়।
কনস্যুলেটের ভ্রাম্যমাণ দলকে সার্বক্ষণিক সহযোগিতা করেন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জুনেদ এ খান, ময়নুল হক চৌধুরী হেলাল, আহমেদ জিলু, সাবেক কার্যকরী সদস্য তৌফিকুল আম্বিয়া, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কানেকটিকাটের সাবেক সভাপতি আশফাকুল তরফদার, উপদেষ্টা তারেক আম্বিয়া, ব্যবসায়ী মোহাম্মদ রহমান অপু, সমাজসেবী ডেভিড স্বপন রোজারিও এবং সোহেলুর রহমান স্বপনসহ কমিউনিটির আরও অনেকে।

Aviation News