সাকিবের সেই ওভারই কলকাতার পরাজয়ের কারণ!

এই লেখাটি 69 বার পঠিত

কেকেআরকে ১৩ রানে হারিয়ে একাদশ আইপিএলের ফাইনালে উঠে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু এক পর্যায়ে ম্যাচের সব নিয়ন্ত্রণ ছিল কলকাতার হাতে। কিন্তু সেখান থেকে ম্যাচের রঙ বদলে দেন সাকিব আল হাসান। মূলত তার এক ওভারেই ম্যাচের গতিপথ ঘুরে যায় হায়দরাবাদের দিকে।

নারিন-লিন ঝড়ে যখন হায়দরাবাদ শিবিরে পরাজয়ের শঙ্কা দলের ত্রাতা হিসেবে উপস্থিত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের সেই প্রথম দুই ওভারেই উইকেট পড়ে যায়। তার প্রথম ওভারে রান আউট হয়ে ফিরে যান নিতিশ রানা। ১২তম ওভারে সাকিব তার দ্বিতীয় ওভারের শেষ বলে অসাধারণ এক ডেলিভারিতে দিনেশ কার্তিককে বোল্ড করে সাজঘরে ফেরান।

পরের কাজগুলো করেন রশিদ খান। একে একে লিন ও আন্দ্রে রাসেলকে ফিরিয়ে দিয়ে ম্যাচটি নিজেদের মধ্যে নিয়ে আসেন তিনি। যেখানে ৮৭ রান ছিল এক উইকেটে। সেখানে আর মাত্র ৩০ রান যোগ করতেই পাঁচ উইকেট পড়ে যায়।

চার ওভারে ১৯ রান দিয়ে গুরুত্বপূর্ণ তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন রশিদ খান। তবে সানরাইজার্স হায়দরাবাদের এই জয়ের টার্নিং পয়েন্ট ছিল সাকিবের প্রথম সেই দুই ওভার। সাকিব ৩ ওভার বোলিং করে মাত্র ১৬ রান দিয়েছেন। তাই রশিদ খানের সঙ্গে ম্যাচ হায়দরাবাদের জয়ের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সাকিব সে কথা ক্রিকেটবোদ্ধারা স্বীকার করতে কার্পণ্য করবেন না।

Aviation News