এখানে কাজের প্রতি শ্রদ্ধা কম: ববি

এই লেখাটি 66 বার পঠিত
boby-1_2

এখানে কাজের প্রতি শ্রদ্ধা কম: ববি

‘বেপরোয়া’ ছবিটির দর্শক আগ্রহ বাড়াতে প্রেক্ষাগৃহে ঘুরেছেন। কেমন সাড়া পেলেন?

খুবই ভালো। আমার ও রোশানের কমেডি কেমিস্ট্রি দর্শকেরা দারুণভাবে গ্রহণ করেছেন। ছবি শেষে অনেকের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি, তাঁরা খুব খুশি। তা ছাড়া ফেসবুকে সিনেমাবিষয়ক বিভিন্ন গ্রুপেও আমাদের ছবিটি নিয়ে ইতিবাচক আলোচনা হয়েছে।

সাকিব সনেট নতুন প্রযোজক। প্রথম সিনেমায় তাঁকে অনেক সমস্যায় পড়তে হয়। এমন সমস্যার সময় অন্য প্রযোজকও যদি পড়তেন, পাশে দাঁড়াতাম। নোলক মুক্তির সময় শাকিব খান প্রযোজিত পাসওয়ার্ড মুক্তি পায়। তাই তিনি নোলক-এর প্রচারে সময় দিতে পারেননি। সাকিব সনেটসহ ছবির প্রচারে দেশের নানা জায়গায় আমি গিয়েছি। তাই এমন কথা রটেছে।

অনেক দিন ধরে ‘পিকনিক’ ছবির শুটিংয়ের খবর শুনছি…

আমি ভীষণ ব্যস্ত। পরপর দুই ঈদে ছবি মুক্তি। এর মধ্যে আবার কলকাতার রক্তমুখী নীলার শুটিংয়ে ব্যস্ত ছিলাম। আমার প্রতিষ্ঠান বব স্টার থেকে নতুন ছবি তৈরির পরিকল্পনা চলছে। সামনের মাসের দ্বিতীয় সপ্তাহে রক্তমুখী নীলার পরিচালকেরই আরেকটি ছবিতে অভিনয়ের ব্যাপারে চূড়ান্ত আলাপ হবে। পিকনিক ছবির বিষয়টা প্রযোজক ভালো বলতে পারবেন।

দুই দেশে কাজ করছেন। সবচেয়ে বড় পার্থক্য কী?

ভারতের পরিচালকদের গল্পের উপস্থাপনই অন্য রকম। আমাদের টেকনিশিয়ান দুর্বলতাও আছে। সবচেয়ে বড় সমস্যা, এখানে কাজের প্রতি শ্রদ্ধা কম। টাকা নিয়ে সবাই যত ভাবে, কাজে অতটা না। প্রযোজক সমিতির নেত্রী হিসেবে আপনার কাছে জানতে চাই, অনেক প্রযোজক

দ্বিতীয়বার ছবি বানাতে আগ্রহী হন না কেন?

শুধু বিশ্বস্ততার অভাবে প্রযোজক ভেগে যান। সবাইকে ভাবতে হবে, প্রযোজক যেন বাঁচেন। স্বার্থপর ও রেষারেষি মনোভাব দূর করে ভালো চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতা থাকতে হবে। কাউকে ধ্বংস করে কেউ বড় হতে পারে না।

শেষ তিন প্রশ্ন

সিনেমায় না এলে কী করতেন?
চিকিৎসক হতাম।

আপনি কাকে বেশি স্বপ্নে দেখেন?
এখন বাবাকে স্বপ্নে দেখি।

বিয়ে করছেন কবে?
জানি না কবে বিয়ে করব।

Aviation News