সালমানকে নিষিদ্ধের হুমকি

এই লেখাটি 85 বার পঠিত
Salman-Khan-The-Biggest-SuperstarOf-Indian-Cinema

সালমানকে নিষিদ্ধের হুমকি।

২৮ আগস্ট যুক্তরাষ্ট্রের হিউস্টনে সালমান খানকে নিয়ে এক কনসার্ট আয়োজন করেছে তাঁর ভাই সোহেল খানের ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। কনসার্টের অন্যতম আকর্ষণ ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী মিকা সিং। তিনি গান গাইবেন এই অনুষ্ঠানে। এদিকে মিডডে থেকে জানা গেছে, অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ যৌথভাবে ঘোষণা দিয়েছে, সালমান খানের এই কনসার্টে যদি মিকা সিং গান করেন, তাহলে সালমান খানকে নিষিদ্ধ করা হবে। আরও জানানো হয়েছে, কোনো ভারতীয় শিল্পী বা আয়োজক যাতে মিকা সিংয়ের সঙ্গে কাজ না করে, সেদিকে নজর রাখা হচ্ছে। কেউ নির্দেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

৮ আগস্ট করাচিতে পাকিস্তানের সাবেক রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মোশাররফের ঘনিষ্ঠ এক ধনী ব্যবসায়ীর মেয়ের বিয়েতে গান গাওয়ার কারণে মিকা সিংকে নিষিদ্ধ করেছে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। এরপর থেকে ভারতের ফিল্ম প্রোডাকশন হাউস, মিউজিক কোম্পানি ও অনলাইন মিউজিক কনটেন্ট প্রোভাইডাররা মিকা সিংকে বয়কট করছে।

অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন আগেই জানিয়েছে, মিকা সিংকে নিয়ে কেউ কাজ করলে তাঁকে নিষিদ্ধ করা হবে। কিংবা বলিউডে যদি কেউ মিকা সিংয়ের সঙ্গে কাজ করেন, তাঁকেও নিষিদ্ধ করা হবে।

হিউস্টনের এই কনসার্টের ব্যাপারে আয়োজকদের সঙ্গে অনেক আগেই চুক্তি করেছেন এবং অগ্রিম পারিশ্রমিক নিয়েছেন সালমান খান, মিকা সিংসহ আরও অনেক তারকা। এখন অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের যৌথ ঘোষণার ফলে কনসার্টে মিকা সিংয়ের গান গাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। আর সালমান খান নিজেও এখনো কোনো মন্তব্য করেননি।

কাশ্মীর নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যখন উত্তেজনা ও ঠান্ডা যুদ্ধ চরমে, তখন মিকার করাচিতে গান গাওয়া মেনে নিতে পারেননি অনেকেই। শুধু ভারতে নয়, পাকিস্তানেও এ নিয়ে জটিলতা তৈরি হয়েছে। পাকিস্তানের বিরোধী নেতা সাঈদ খুরশিদ শাহ প্রতিবাদ করে বলেছেন, ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের এই তিক্ত সময়ে মিকা সিংসহ আরও ১৪ জন পাকিস্তান আসার জন্য নিরাপত্তা ছাড়পত্র ও ভিসা পাওয়া বিস্ময়কর।

গত রোববার টুইটারে দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের সভাপতি বি এন তিওয়ারির এক ভিডিওবার্তা শেয়ার করেন মিকা। সেখানে বি এন তিওয়ারি জানিয়েছে, মিকা সিংয়ের কাছ থেকে তাঁরা একটি চিঠি পেয়েছেন। সেই চিঠিতে মিকা সিং সবকিছুর জন্য দুঃখ প্রকাশ করে লিখেছেন, ফেডারেশনের সব সিদ্ধান্ত তিনি মেনে নেবেন। প্রয়োজনে দেশবাসীর কাছে তিনি ক্ষমা চাইবেন। তিনি আত্মপক্ষ সমর্থনের সুযোগ চেয়েছেন; এর আগে যেন তাঁকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া না হয়। তিনি ফেডারেশনের সঙ্গে আলোচনায় বসার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

চিঠির শেষে মিকা সিং লিখেছেন, ‘এত দিন যেভাবে করেছি, ভবিষ্যতেও আমার দেশ আর সমাজের মানুষের জন্য ভালো কাজ করে যাব। জয় হিন্দ।’

জানা গেছে, সেই চিঠির পরিপ্রেক্ষিতে আগামী মঙ্গলবার দ্য ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের নেতৃবৃন্দ মিকা সিংয়ের সঙ্গে আলোচনায় বসবেন।

১৫ আগস্ট পাকিস্তান থেকে ভারতে ফেরার সময়ে আটারি-ওয়াগা সীমান্তে ‘ভারত মাতা কি জয়’ বলে স্লোগান দেন মিকা সিং। সেই ভিডিও তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন। জুম, হিন্দুস্তান টাইমস, এনডি টিভি

Aviation News