৬০ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

bgb28বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৬০ কোটি ৮৭ ল ৮৪ হাজার ৪৬৩ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য উদ্ধার করেছে।

এছাড়াও সীমান্ত পথে পাচারকালে ২৮ জন নারী-শিশুকে উদ্ধার করেছে বিজিবি। সোমবার বিজিবি সদর দপ্তর থেকে বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃত মাদকের মধ্যে রয়েছে ২ লাখ ৬৩ হাজার ৪৫২টি ইয়াবা ট্যাবলেট, ৫৩ হাজার ৩১০ বোতল ফেনসিডিল, ৭৯৮ কেজি গাঁজা, ২৮ হাজার ২৭৩ বোতল বিদেশী মদ, ২১০ গ্রাম হেরোইন, ১৪ হাজার ৬৭৬টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৬ হাজার ৭০০টি নেশাজাতীয় ইনজেকশন এবং ২২ লাখ ৭৫ হাজার ১৮৬টি বিভিন্ন প্রকারের ট্যাবলেট।

এছাড়া, আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ১৭ হাজার ২২৫টি শাড়ি, ৫ হাজার ৪১৩ টি থ্রিপিস, ৩৪ হাজার ৪৯৬ মিটার থান কাপড়, ৪ হাজার ৯১৫টি তৈরি পোশাক, ৪ হাজার ৯৭৮ টি বিভিন্ন প্রকারের যন্ত্রাংশ, ৫ হাজার ২২২ সিএফটি কাঠ এবং ১ টি কষ্টি পাথারের মূর্তি জব্দ করা হয়।

গত মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১৪টি বন্দুক, ৯টি পিস্তল, ১টি রিভলবার, ৪টি ককটেল, ৩১ রাউন্ড গুলি এবং ১২ টি ম্যগাজিন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১৫১ জনকে আটক করা হয়। যার মধ্যে ৩৯ জনকে মোবাইল কোর্ট কর্তৃক বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান এবং ১১২ জনের বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক থানায় সোপর্দ করা হয়েছে। সীমান্ত পথে ৭৩৭ জন মায়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে।

এছাড়া, সীমান্ত পথে পাচারকালে ২৮ জন নারী-শিশুকে উদ্ধার করা হয়, যার মধ্যে ২২ জন নারী ও ৬ জন শিশু রয়েছে এবং এ সংক্রান্ত ৯টি মামলা দায়ের করা হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.