কাশ্মীরে চালু হলো মোবাইল-ইন্টারনেট সেবা

কাশ্মীরে চালু হলো মোবাইল-ইন্টারনেট সেবা।

জম্মু-কাশ্মীরের স্তব্ধতা কাটতে শুরু করেছে। সোমবার থেকে সেখানকার সব স্কুল-কলেজ খুলে যাবে। এর মধ্যেই সরকারি দফতরও চালু হয়ে গেছে। এবার বেশ কিছু জায়গায় টেলিফোন ও ইন্টারনেট পরিষেবাও চালু হয়েছে। মোট ১শ টেলিফোন এক্সচেঞ্জের মধ্যে ১৭ টি চালু করা হয়েছে। চালু করা হয়েছে প্রায় ৫০ হাজার ল্যান্ডলাইন। শ্রীনগরের কিছু কিছু এলাকায় চালু হয়েছে টেলিফোনের ল্যান্ডলাইন পরিষেবা।

প্রায় দু’সপ্তাহ আগে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের আগেই নিরাপত্তার কারণে পুরো জম্মু-কাশ্মীরে টেলিফোন ও সব রকম ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

বাদগাম, সোনমার্গ ও মধ্য কাশ্মীরের মনিগাম ও উত্তর কাশ্মীরের গুরেজ, তাঙ্গমার্গ, উরি কেরন কারনা, তাঙ্গধারে শনিবার থেকেই ল্যান্ডলাইন পরিষেবা চালু হয়েছে। আর শ্রীনগরে ওই পরিষেবা চালু হয়েছে বিমানবন্দরের কাছাকাছি এলাকা, সিভিল লাইন্স ও ক্যান্টনমেন্ট এলাকায়।

আর মোবাইলে ইন্টারনেট পরিষেবা চালু করা হয়েছে জম্মুর পাঁচটি জেলায়। এর মধ্যে রয়েছে, জম্মু, রিয়াসি, সাম্বা, কাঠুয়া ও উধমপুর। শুক্রবার কেন্দ্র সুপ্রিম কোর্টকে জানিয়েছে, জম্মু-কাশ্মীরকে দ্রুত স্বাভাবিক করে তোলার জোর চেষ্টা চলছে। প্রতিদিনই খতিয়ে দেখা হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.