কোথায় মেসির চেয়ে এগিয়ে রোনালদো?

এই লেখাটি 19 বার পঠিত
67151258_2429893843911297_366890202506985472_n

কোথায় মেসির চেয়ে এগিয়ে রোনালদো?

সারা ফুটবল বিশ্ব এখন দুইটি নামে বিভক্ত। কে সেরা? আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি নাকি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো?- এ প্রশ্নের শতভাগ গ্রহণযোগ্য কোনো উত্তর মেলেনি গত ১ যুগেও। তাদের ভক্ত-সমর্থকরা বরাবরই সেরার প্রশ্নে কোনো রকমের ছাড় দিতে নারাজ।

তবে এ বিষয়ে যখন মুখ খোলেন খোদ মেসি বা রোনালদোরা, তখন সেটিকে আমলে নিতেই হয়। নিজের ভক্ত-সমর্থকদের জন্য তেমনই এক যুক্তি নিয়ে হাজির হলেন বর্তমানে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলতে থাকা রোনালদো।

এক সাক্ষাৎকারে সাফ জানিয়ে দিয়েছেন তিনি কোথায় এগিয়ে রয়েছেন লিওনেল মেসির চেয়ে। রোনালদোর দাবি তিনি মেসির চেয়ে বেশি ক্লাবের হয়ে খেলেছেন এবং ভিন্ন ভিন্ন দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগও জিতেছেন।

ইতালিয়ান সংবাদমাধ্যমে রোনালদো বলেন, ‘মেসির সঙ্গে আমার ব্যবধান হচ্ছে আমি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে খেলেছি এবং ভিন্ন দলের হয়ে চ্যাম্পিয়ন লিগ জিতেছি। টানা ছয় মৌসুমে আমি টুর্নামেন্টের সেরা গোলদাতা ছিলাম। এছাড়া পাঁচবার শিরোপাও জিতেছি। এসব কারণেই আমি মনে করি চ্যাম্পিয়ন্স লিগ আমার পরিচায়ক।’

তবে শুধু নিজের গুণগান গেয়েই থেমে যাননি রোনালদো। প্রশংসা করেছেন মেসিরও। তিনি বলেন, ‘মেসি দুর্দান্ত একজন খেলোয়াড়। শুধু ব্যালন ডি’অর জয়ের কারণেই নয়, প্রতি বছর নিজেকে ছাড়িয়ে যাওয়ার ইচ্ছে তাকে আরও পরিণত করেছে।’

Aviation News