প্রভাসে ডুবে থাকা শ্রদ্ধা কাপুর

এই লেখাটি 238 বার পঠিত
Shraddha-Kapoor-1-1562917341619_16be52209b4_large

প্রভাসে ডুবে থাকা শ্রদ্ধা কাপুর।

ভারতবর্ষের হাজারো তরুণীর ফ্যান্টাসির নাম ‘প্রভাস’। সেই তালিকায় কেবল সাধারণ সিনেমাপ্রেমীরাই নন, আছেন অনেক বলিউড ও টলিউড তারকাও। শ্রদ্ধাও তাঁদের একজন। তবে অন্যদের সঙ্গে শ্রদ্ধার ফারাক, অন্তত পর্দায় তিনি প্রভাসকে পেয়েছেন। সেই ঘোরে ডুবে আছেন যেন এখনো।

সাহো নামে একটি ছবি হবে। কিন্তু নায়িকা হবে কে? অনেক রূপবতীকে পিছু হটিয়ে জায়গাটি দখল করে নিয়েছেন বলিউড তারকা শ্রদ্ধা কাপুর। তারপর? প্রভাসের সঙ্গে পরিচয়, মুগ্ধতা এবং তারপর শুরু হয় কাজের জন্য মানসিক প্রস্তুতি।
এক আড্ডায় প্রথম আলোকে শ্রদ্ধা জানিয়েছিলেন প্রভাসের সঙ্গে সাক্ষাতের প্রথম দিনটির কথা। সাহোর চিত্রনাট্য নিয়ে আলাপ করতে তিনি গিয়েছিলেন হায়দরাবাদে, প্রভাসদের বাড়িতে। দক্ষিণ ভারতের নবাবি শহরে বড় এক তারকার বাড়িতে গিয়ে প্রথম দর্শনেই মুগ্ধ হয়েছিলেন শ্রদ্ধা। তিনি বলেন, ‘দারুণ একজন মানুষ প্রভাস। এক গাল হেসে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছিলেন সেদিন। প্রথম দেখাতেই জানতে চেয়েছিলেন, ‘আপনার কি খিদে পেয়েছে?’ আমি বলি, ‘সব সময়ই পায়।’ সেদিন তাঁর আতিথেয়তা মুগ্ধ করে শ্রদ্ধাকে।

প্রভাসকে দেখে মনেই হয়নি যে এত বড় তারকা তিনি। সেদিন কবজি ডুবিয়ে হায়দরাবাদি নানা পদের খাবার খেয়েছিলেন শ্রদ্ধা। তিনি বলেন, ‘বাহারি পদের খাবার ছিল সেদিন। সত্যি বলতে, অর্ধেক খাবারের নামই জানতাম না আমি। দোসা, হায়দরাবাদি বিরিয়ানি, কাবাব আর দোসার সঙ্গে ছিল সাত রকমের চাটনি। চেটেপুটে সব খেয়েছিলাম।’

সাহো পরিচালক সুজিতের ভাবনায় ছিল ছবিটিকে ভারতীয় চলচ্চিত্রের একটি নিদর্শন হিসেবে প্রতিষ্ঠিত করা। সাহোকে অ্যাকশনধর্মী বিনোদনমূলক ছবির তালিকায় শীর্ষে রাখার যে পণ তাঁরা করেছিলেন, টিজার বলছে, সেটা করতে তাঁরা সফল হতে যাচ্ছেন।

এই ছবিতে হাওয়ায় উড়তে দেখা যাবে আসল গাড়িকে। ব্যবহার করা হয়েছে ভিএফএক্সের মতো নানা প্রযুক্তি। এক একটি দৃশ্যের পেছনে জলের মতো অর্থ ব্যয় করেছেন। এমনও শোনা গেছে, সাহোর ৮ মিনিটের একটি অ্যাকশন দৃশ্যের জন্য ব্যয় হয়েছে প্রায় ৭০ কোটি রুপি। আর এতে অভিনয়ের জন্য নাকি ১০০ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন প্রভাস। অধিকাংশ স্ট্যান্ট করেছেন তিনি নিজেই। এমনকি শ্রদ্ধা কাপুরকেও দেখা যাবে ভরপুর অ্যাকশন দৃশ্যে। অ্যাকশন দৃশ্যগুলো পরিচালনা করছেন হলিউডের অ্যাকশন নির্দেশক কেনি বেটস।
৩০ আগস্ট সাহো মুক্তি পাবে হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায়। ছবিতে আরও আছেন চাংকি পান্ডে, জ্যাকি শ্রফ, নীল নিতীন মুকেশ, মন্দিরা বেদী প্রমুখ।

Aviation News