স্ত্রী সন্তান নিয়ে স্কুল বাসে জীবনযাপন

এই লেখাটি 105 বার পঠিত

চার সন্তান ও স্ত্রীকে নিয়ে একটি স্কুল বাসের ভেতর বসবাস করছেন গেব্রিয়াল। এই স্কুল বাসটাকে অসাধারণভাবে তিনি একটি বাড়িতে রূপান্তর করে ফেলেছেন। স্কুল বাসটির ভেতরে ঢুকলে বোঝার উপায় নাই যে, এটি একটি বাস। কারণ এর ভেতরে এমনভাবে সাজানো হয়েছে যে, এর ভেতর ঢুকলে যে কারোই মনে হবে তিনি কারো বাড়িতে এসেছেন।

বাড়ির মতো বানিয়ে ফেলা স্কুল বাসে গেব্রিয়ালের সন্তানেরা । ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান গণমাধ্যম ‘লনলি প্ল্যানেট’-এ জানানো হয়, বাড়ির মতো বানিয়ে ফেলা এই স্কুল বাসটি নিয়ে গেব্রিয়াল মনের আনন্দে ঘুরে বেড়াচ্ছেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে। পরিবারের পাঁচ সদস্য নিয়ে এই বাস চালিয়ে তিনি কখনো ভ্রমণের উদ্দেশ্যে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের আলাস্কাতে, আবার কখনো বেড়াতে যাচ্ছেন মেক্সিকোতে। গেব্রিয়াল ও তার স্ত্রী ডেবি মেইস মিলে স্কুল বাসটির ভেতরে স্থাপন করেছেন একটি টয়লেট, শোবার ঘর, ডাইনিং রুম, ফ্যান, লাইট, গরম পানি ও ঠান্ডা পানির ব্যবস্থাসহ একটি বসবাসযোগ্য ঘরের যাবতীয় সব জিনিস।

পরিবারের সদস্যদের নিয়ে ভ্রমণে বের হয়েছেন গেব্রিয়াল। ছবি: সংগৃহীত

গেব্রিয়াল ‘লনলি প্ল্যানেট’-কে জানান, গেব্রিয়া ও ডেবি মূলত সন্তানদের নিয়ে ভ্রমণের জন্যই এই স্কুল বাসটিকে কিনে নিয়েছিলেন। এরপর এটিকে বাড়ির মতো বানিয়ে ফেলেছেন। যাতে করে এ গ্রীষ্মে তারা বেশ আরাম করে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যগুলো ঘুরে ফিরে দেখতে পারেন।

Aviation News