‘ধকধক গার্ল’ মাধুরী সম্পর্কে অজানা কিছু তথ্য

এই লেখাটি 62 বার পঠিত

তাঁর হাজার ভোল্টের হাসিতে মাত বহু পুরুষ হৃদয়। তাঁর চোখের চাউনি ‘ধুকপুকানি’ ধড়িয়েছে বহু ভক্তের মনে। আর তাঁর নাচের ছন্দে আজও মাতোয়ারা বলিউড। তিনি মাধুরী দীক্ষিত। পঞ্চাশোর্ধ এই সুন্দরীকে যেন তিলে তিলে গড়েছেন সৃষ্টিকর্তা। যার গ্ল্যামারের ছটায় আজও পাগল অনেকে! মাধুরীর জন্মদিনে একনজরে দেখে নেওয়া যাক তাঁকে ঘিরে কিছু অজানা তথ্য।

সালমানের চেয়ে বেশি পারিশ্রমিক: ‘হাম আপকে হ্যায় কউন’ ছবিতে মাধুরী দীক্ষিত সালমান খানের চেয়ে বেশি পারিশ্রমিক নিয়েছিলেন। সূত্রের দাবি , ধকধক গার্ল ছবির জন্য ২৭৫৩৫৭২৯ টাকা নিয়েছিলেন। ফলে, বোঝাই যাচ্ছে সেই সময়ে মাধুরী কতটা চাহিদার মধ্যে ছিলেন।

১৩ বার সেরা অভিনেত্রী: ফিল্মফেয়ার অ্যাওর্ডসে সম্মান পাওয়া যেকোনও অভিনেতা অভিনেত্রীর কাছে একটি বড় পাওনা। সেখানে সেরার তকমা জিতে নেওয়াটা বড় বিষয়। আর এই সেরা অভিনেত্রীর পুরস্কার ফিল্মফেয়ারের মঞ্চ থেকে ১৩ বার নিয়েছেন মাধুরী।

প্যাথলজিস্ট হতে চেয়েছিলেন: মাধুরী দীক্ষিত ছোট থেকে কোনও দিনই ভাবেন নি যে তিনি অভিনেত্রী হয়ে উঠবেন। তিনি প্যাথলজিস্ট হিসাবে নিজেকে দেখতে চেয়েছিলেন। তবে, আজ তিনি ভারতের অন্যতম নামী তারকা।

‘মা’ এর ভূমিকায় অভিনয়: ২০১১ সালে মাধুরীকে একটি ছবিতে সোনম কাপুরের মায়ের ভূমিকায় অভিনয় করার প্রস্তাব আসে মাধুরীর কাছে। তবে সেই প্রস্তাব তিনি ফিরিয়ে দেন।

৩০ কিলোর লেহেঙ্গা: ‘দেবদাস’ ছবির জন্য মাধুরী একটা সময়ে ৩০ কোজি ওজনের লেহেঙ্গা পড়েছিলেন। সঞ্জয়লীলা বনশালীর পরিচালনাতে ‘দেবদাস’ ছবির জন্য এই ভারী ঘাঘরা পড়তে রাজি হন তিনি। বিরজু মহারাজের প্রশংসাধন্য মাধুরী দীক্ষিত নৃত্যশিল্পী বিরজু মহারাজের কোরিওগ্রাফিতে নেচেছেন বহু বলিউড ছবিতে। বিভিন্ন জায়গায় পণ্ডিত বিরজু মহারাজ মাধুরীর প্রশংসাও করেছেন।

Aviation News