আর মাঠে নামবেন না ব্রেন্ডন ম্যাককালাম

আর মাঠে নামবেন না ব্রেন্ডন ম্যাককালাম।

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। এখন কানাডায় চলমান গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছেন তিনি। এর পরই চিরতরে ব্যাট-প্যাড তুলে রাখবেন এ হার্ডহিটার। ফলে আসন্ন ইউরো টি-টোয়েন্টি লিগে দেখা যাবে না তাকে।
ইউরোপের টুর্নামেন্টটিতে গ্লাসগো জায়ান্টসের আইকন ছিলেন ম্যাককালাম। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইনের সঙ্গে ড্রেসিংরুম ভাগাভাগি করার কথা ছিল তার। তবে সেটা হচ্ছে না। একই দিনে প্রোটিয়া পেসার টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে ইউরো লিগটিতে না খেলার কথা জানাননি তিনি।
আন্তজার্তিক ক্রিকেট থেকে অবসরের পর বিশ্বব্যাপী জনপ্রিয় সব ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলে যাচ্ছিলেন ম্যাককালাম। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, পাকিস্তান সুপার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলেন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ক্রিস গেইলের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০ হাজারের বেশি রান রয়েছে কিউই ব্যাটারের। শেষ কথা, ম্যাককালামকে আর ২২ গজে ঝড় তুলতে দেখা যাবে না। তিনি জানিয়েছেন, অদূর ভবিষ্যতে ক্রিকেট কোচিং করানোর ইচ্ছে আছে। সেইসঙ্গে ধারাভাষ্যটাও চালিয়ে যেতে চান।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.