কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাসে বর্ষবরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

এই লেখাটি 60 বার পঠিত

বাল্টিক সাগরের তীরঘেঁষা কোপেনহেগেনের বাংলাদেশ দূতাবাসে ডেনমার্কে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে জমকালো ও বর্ণিল বর্ষবরণ এবং রসনা উৎসব অনুষ্ঠিত হয়। নানা শ্রেণী-পেশার ডেনিশ ও ইউরোপিয়ান নাগরিক, রাষ্ট্রদূত ও কূটনীতিকেরা এসময় উপস্থিত ছিলেন।

ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত আর তার সহধর্মিণী রুবি পারভীন আগত অতিথিদের নববর্ষের শুভেচ্ছা জানান। ‍রাষ্ট্রদূত বলেন, দূতাবাসের এবারের এই উদযাপন বিশেষভাবে আনন্দদায়ক কারণ তা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মহাকাশে বঙ্গবন্ধু – ১ উপগ্রহ উৎক্ষেপণের সঙ্গে যুগপৎভাবে মিলে গেছে, যা জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন-পূরণের পথে আরেকটি সিঁড়ি অতিক্রমের অনন্য উদাহরণ।

বর্ষবরণ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্নাতক সঞ্চারী হালদারের অলংকরণে ও প্রবাসী চিত্র শিল্পী সুরভীর সহযোগিতায় পুরো দূতাবাস কে বাঙ্গালি সংস্কৃতির আদলে রঙ্গিন সাজে সাজানো হয়, যা বিদেশি অতিথিদের মাঝে ব্যপক আগ্রহ ও ঔৎসুক্যের জন্ম দেয়। দূতাবাস আর প্রবাসী বাংলাদেশীদের পরিবেশনায় ছিল বিভিন্ন রকমের পিঠা-পুলি, বিরিয়ানী, দই-মিষ্টি, সন্দেশ-রসগোল্লাসহ আরো অনেক আয়োজন।

Aviation News