বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্রু’দের খাবারের মেনুতে করলা ও ঢেঁড়স ভাজি

এই লেখাটি 167 বার পঠিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ক্রু’দের খাবারের মেনুতে করলা ও ঢেঁড়স ভাজি।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ইন-ফ্লাইটের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ছেন ক্রু’রা। গণমাধ্যমে এমন সংবাদ প্রচার হওয়ার পর টনক নড়েছে বিমান কর্তৃপক্ষের। পুরোদমে না হলেও ক্রুদের ইন-ফ্লাইটে খাবারের মেনুতে আংশিক পরিবর্তন আনা হয়েছে। তৈলাক্ত ক্ষতিকর খাবারের বদলে দুপুরের খাবারে করলা ভাজি ও রাতের খাবারে ঢেঁড়স ভাজি যোগ করা হয়েছে।

গত ৯ মে এক অফিস অর্ডারে এই নতুন মেনু কার্যকর হয়েছে। তবে শুধুমাত্র ককপিট ক্রু’দের করলা-ঢেঁড়স পরিবেশন করায় কেবিন ক্রু’দের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

কেবিন ক্রু’রা বলছেন, তাদের প্রতি বৈষম্য করা হয়েছে। ককপিট ক্রু’দের মতো কেবিন ক্রু’দেরও স্বাস্থ্যসম্মত খাবারের দরকার। বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) উচিত সব ক্রু’দের জন্য একই নীতি অবলম্বন করা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, গত চার মাসে এক ডজনের মতো ক্রু অসুস্থ হয়েছেন বিএফসিসির খাবার খেয়ে। বিষয়টি ফ্লাইট সেফটির জন্য হুমকি বলে মনে করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চিফ অব ফ্লাইট সেফটি সোয়েব চৌধুরী।

তিনি বলেন, ক্রুদের খাবারের মান বাড়াতে গত বৃহস্পতিবার মেনু কমিটির মিটিং হয়েছে। সেখানে তৈলাক্ত খাবার বাদ দিয়ে ভিন্ন মেনু করা হয়েছে। নতুন খাবারগুলো পরীক্ষামূলকভাবে তৈরি করছে বিএফসিসি।

তিনি বলেন, এখানে অসন্তোষের কিছু নেই। ককপিটে পরীক্ষামূলক পরিবেশনের পর কেবিনেও সবজিযুক্ত খাবার পরিবেশন করা হবে। মিটিংএ সবার কথাই বলা হয়েছে।

বিএফসিসির উপ-মহাব্যবস্থাপক জামাল উদ্দিন তালুকদার বলেন, বিএফসিসি’র মেনু কমিটি যে সিদ্ধান্ত নেয় আমরা নেই সিদ্ধান্ত বাস্তবায়ন করি।

সূত্রঃ জাগোনিউজ২৪.কম

Aviation News